ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

আম্পান: উপকূলীয় ওয়ার্ডে চসিকের মাইকিং

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১২ ঘণ্টা, মে ১৯, ২০২০
আম্পান: উপকূলীয় ওয়ার্ডে চসিকের মাইকিং পতেঙ্গা জেলেপাড়ায় আছড়ে পড়ছে সাগরের ঢেউ। ছবি: সোহেল সরওয়ার

চট্টগ্রাম: সুপার সাইক্লোনের শক্তি নিয়ে উপকূলে দিকে এগিয়ে আসছে ‘আম্পান’। ঘূর্ণিঝড়ের প্রভাবে উত্তাল হয়েছে বঙ্গোপসাগর। নগরের উপকূলীয় পতেঙ্গা, হালিশহর, কাট্টলীতে বেড়িবাঁধ, আউটার রিং রোডের পাশে আছড়ে পড়ছে সাগরের পানি। জনমনে দেখা দিয়েছে উদ্বেগ।

এসব এলাকার মানুষকে সামাজিক দূরত্ব বজায় রেখে নিরাপদ আশ্রয়ে চলে যেতে কিংবা ঘূর্ণিঝড় আশ্রয় কেন্দ্রে অবস্থান নিতে মাইকিং করছে চট্টগ্রাম সিটি করপোরেশন। স্থানীয় ওয়ার্ড কাউন্সিলরের পাশাপাশি চসিক নিয়ন্ত্রণ কক্ষ থেকে কেন্দ্রীয়ভাবে রেড ক্রিসেন্টের সহযোগিতায় মাইকিং করা হচ্ছে।

আবহাওয়া অফিস মোংলা ও পায়রা সমুদ্র বন্দরের জন্য ৭ নম্বর বিপদ সংকেত এবং চট্টগ্রাম ও কক্সবাজার সমুদ্রবন্দরের জন্য ৬ নম্বর বিপদ সংকেত জারি করেছে।

চসিকের দামপাড়া নিয়ন্ত্রণ কক্ষে বসে উপকূলীয় ওয়ার্ডগুলোর কার্যক্রম মনিটরিং করছেন মেয়র আ জ ম নাছির উদ্দীন।

চসিকের মাইকিং।  ছবি: সোহেল সরওয়ারতিনি বাংলানিউজকে বলেন, আমাদের ৪১টি ওয়ার্ডের মধ্যে ৫ নম্বর মোহরা, ১০ নম্বর উত্তর কাট্টলী, ১১ নম্বর দক্ষিণ কাট্টলী, ৩৭ নম্বর উত্তর মধ্যম হালিশহর, ৩৮ নম্বর দক্ষিণ মধ্যম হালিশহর, ৩৯ নম্বর দক্ষিণ হালিশহর, ৪০ নম্বর উত্তর পতেঙ্গা,  ৪১ নম্বর দক্ষিণ পতেঙ্গা ওয়ার্ড ঘূর্ণিঝড় ও জলোচ্ছ্বাসের ঝুঁকিতে আছে। এ ছাড়া ভারী বর্ষণ হলে পাহাড়ধস ভূমিধসের আশঙ্কায় আছে কিছু ওয়ার্ড।

এসব বিষয় মাথায় রেখে লোকজনকে নিরাপদ স্থানে সরিয়ে নিতে মাইকিং করা হচ্ছে। ওয়ার্ড কাউন্সিলররা নিজস্ব ব্যবস্থাপনায় মাইকিং শুরু করে দিয়েছেন। আমরা কেন্দ্রীয়ভাবে একটি রেকর্ড তৈরি করে দিচ্ছি। মাইকিং বা সচেতনতামূলক কার্যক্রম জোরদার করছি আমরা। পাশাপাশি সামাজিক দূরত্ব নিশ্চিত করার উদ্যোগ নিয়েছি। আশ্রয়কেন্দ্রগুলোতে পর্যাপ্ত আলো, টয়লেটের সুব্যবস্থা করছি।    

আম্পান: চট্টগ্রামের যত নিয়ন্ত্রণ কক্ষ
আম্পান: জাহাজশূন্য জেটি, গ্যান্ট্রি ক্রেনের বুম আপ

বাংলাদেশ সময়: ১৩০৫ ঘণ্টা, মে ১৯, ২০২০
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।