ঢাকা, মঙ্গলবার, ২৩ অগ্রহায়ণ ১৪২৮, ০৭ ডিসেম্বর ২০২১, ০২ জমাদিউল আউয়াল ১৪৪৩

চট্টগ্রাম প্রতিদিন

চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির ওপেন ডে ৭ জুন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৭ ঘণ্টা, মে ১৫, ২০২০
চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির ওপেন ডে ৭ জুন চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির লগো।

চট্টগ্রাম: করোনা ভাইরাসে থমকে গেছে গোটা দেশ। চার দেয়ালের বাসার ভেতর দুশ্চিন্তায় মগ্ন শিক্ষার্থী ও অভিভাবকরা। ধুলো পড়েছে পাঠ্যবইয়ে। সবারই এক প্রশ্ন- পড়ালেখার গতি কীভাবে চলবে?

উচ্চশিক্ষা নিয়ে এমন চিন্তা যখন মনে তাড়া করে বেড়াচ্ছে, ঠিক তখনই তারুণ্যের হুদয়ে ক্যাম্পাস লাইফের দোলা দিতে চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটিতে (সিআইইউতে) অনুষ্ঠিত হচ্ছে ‘ওপেন ডে’।

২০২০ সালের সামার সেমিস্টারে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের জন্য আগামি ৭ জুন থেকে ১১ জুন পর্যন্ত অনলাইনে এই কার্যক্রম অনুষ্ঠিত হবে।

সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চলবে এই ‘ওপেন ডে’।

তবে শুধু কী ভর্তি? ওপেন ডে’র আওতায় শিক্ষার্থীরা পাচ্ছেন স্পট অ্যাডমিশন, সেমিস্টার ফি ওয়েবার, স্কলারশীপ, ক্যারিয়ার আড্ডা, বিদেশের বিভিন্ন খ্যাতনামা বিশ্ববিদ্যালয়ের সঙ্গে যৌথ শিক্ষা কার্যক্রমের নানান তথ্যসহ অনেক সুবিধা।

কর্তৃপক্ষ জানান, সিআইইউর ওপেন ডে নিয়ে গত কয়েকদিন ধরে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে চলছে দারুণ মাতামাতি। বিস্তারিত তথ্যের জন্য শিক্ষার্থীদের ০১৯৪৬-৯৭৩৭৭৮ নম্বরে যোগাযোগ করতে অনুরোধ করা হয়েছে।

ওয়েবসাইটেও পাওয়া যাচ্ছে তথ্য। ঠিকানাটি হল: www.ciu.edu.bd।   এছাড়া সিআইইউর ফেসবুক পেইজ: facebook.com/chittagongindependentuniversity তে ঢুকেও পাওয়া যাবে ভর্তির নানান তথ্য।

তবে ওয়েব সাইট, ফেসবুক ছাড়াও ইন্সট্রাগ্রাম, ভাইবার, হোয়াটসঅ্যাপ, লিঙ্কডইনসহ জিজিটাল দুনিয়ার সবখানেই চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির সামার সেমিস্টারের ভর্তির তথ্য মিলবে এখন সহজে।

বর্তমানে সিআইইউতে বিজনেস স্কুল, স্কুল অব সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং, স্কুল অব লিবারেল আর্টস অ্যান্ড সোশ্যাল সায়েন্সেস ও স্কুল অব ল প্রোগ্রামের অধীনে রয়েছে একাধিক সাবজেক্ট। রয়েছে শিক্ষার্থীদের ক্লাব কার্যক্রম।

সিআইইউর উপাচার্য ড. মাহফুজুল হক চৌধুরী বলেন, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসির) নিয়ম মেনেই আমরা শিক্ষা কার্যক্রম পরিচালনা করছি।

করোনা ভাইরাসের মধ্যে ছাত্র-ছাত্রীদের শিক্ষাজীবন যেন পিছিয়ে না যায়, সে দিকে লক্ষ্য রেখে অনলাইনে ওপেন ডে’র মত এমন ব্যতিক্রমধর্মী অনুষ্ঠানের আয়োজন করা হচ্ছে বলে উল্লেখ করেন তিনি।

বাংলাদেশ সময়: ১৭৪৫ ঘণ্টা, মে ১৫, ২০২০
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa