ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ইফতারের খেজুরও মিলছে টিসিবির ট্রাকে, কেজি ১২০ টাকা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৫ ঘণ্টা, এপ্রিল ২০, ২০২০
ইফতারের খেজুরও মিলছে টিসিবির ট্রাকে, কেজি ১২০ টাকা ইফতারের খেজুরও মিলছে টিসিবির ট্রাকে, কেজি ১২০ টাকা

চট্টগ্রাম: পবিত্র রমজানে ইফতারের প্রধান উপকরণ খেজুর বিক্রি হচ্ছে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) ট্রাকে। প্রতি কেজি খেজুর ভোক্তার কাছে বিক্রি হচ্ছে ১২০ টাকা।

সোমবার (২০ এপ্রিল) দুপুরে নগরের জামালখানের সিনিয়র্স ক্লাবের সামনে টিসিবির ন্যায্যমূল্যে পণ্য বিক্রির ডিলারের ট্রাক থেকে খেজুর কিনতে দেখা গেছে।

ডিলার মেসার্স এমএ সবুর অ্যান্ড ব্রাদার্সের কর্মকর্তারা বাংলানিউজকে জানান, ভোক্তা পর্যায়ে প্রতি কেজি চিনি ৫০ টাকা, মশুর ডাল ৫০ টাকা, সয়াবিন তেল ৮০ টাকা লিটার (২ ও ৫ লিটারের বোতল), অস্ট্রেলিয়ার ছোলা ৬০ টাকা এবং খেজুর ১২০ টাকা বিক্রি করা হচ্ছে।

তিনি বলেন, টিসিবি জনপ্রতি নিত্যপণ্যের প্রাপ্যতা ঠিক করে দিলেও আমরা টাকা ভাঙতির সুবিধার জন্য কিছু বেশি পণ্যও দিচ্ছি।

খেজুর কেনার পর প্রতিক্রিয়া জানতে চাইলে খোরশেদ আলম বাংলানিউজকে বলেন, টিসিবির সব পণ্যের মানই ভালো।

খেজুর এখনো খেয়ে দেখিনি, তবে মোটামুটি ভালো হবে মনে হচ্ছে। বাজারে এত কমে খেজুর পাওয়া কঠিন।

তিনি বলেন, টিসিবির পণ্য ট্রাক থেকে নিতে যথেষ্ট বেগ পেতে হচ্ছে। ঘণ্টার পর ঘণ্টা লাইনে দাঁড়িয়ে থেকে পণ্য কিনতে হচ্ছে। চাহিদার বিবেচনায় নিয়ে আরও ট্রাক বাড়ানো দরকার।

টিসিবির চট্টগ্রাম আঞ্চলিক প্রধান জামাল উদ্দিন আহমেদ বাংলানিউজকে বলেন, মুজিববর্ষের শুরু থেকেই চট্টগ্রামের বিভিন্ন স্পটে ২২টি ট্রাকে টিসিবির ন্যায্যমূল্যের পণ্য বিক্রি হলেও এখন ২৫টি ট্রাকে পণ্য বিক্রি হচ্ছে রমজানকে সামনে রেখে।

শনিবার (১১ এপ্রিল) থেকে চট্টগ্রামের ট্রাক সেলে ইফতারের অত্যাবশ্যকীয় উপকরণ ছোলা বিক্রি হচ্ছে। সোমবার (২০ এপ্রিল) এ তালিকায় যুক্ত হলো খেজুরও। প্রতি ট্রাকে ৫০ কেজি করে খেজুর দেওয়া হচ্ছে।  

বাংলাদেশ সময়: ১৫১৩ ঘণ্টা, এপ্রিল ২০, ২০১০
এআর/এসকে/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।