bangla news

ঢাকায় জট, চট্টগ্রাম থেকে যাচ্ছে না কন্টেইনারবাহী ট্রেন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৪-০৯ ১:২৬:৫৬ পিএম
...

...

চট্টগ্রাম: ঢাকার কমলাপুর ইনল্যান্ড কন্টেইনার ডিপোতে (আইসিডি) কন্টেইনারের স্থান সংকুলান না হওয়ার কারণে ১২দিন ধরে চট্টগ্রাম থেকে পর্যাপ্ত কন্টেইনারবাহী ট্রেন চলাচল করতে পারছে না। এতে দিনে ২০ লাখ টাকার আয় থেকে বঞ্চিত হচ্ছে রেলওয়ে।

গত ২৮ মার্চ থেকে ঢাকার আইসিডিতে কন্টেইনারের স্থান সংকুলান না হওয়ার কারণে চট্টগ্রাম বন্দর থেকে কন্টেইনারবাহী ট্রেন চলাচল প্রায় বন্ধ হয়ে যায়। যেখানে প্রতিদিন ৩ থেকে ৪টি কন্টেইনারবাহী ট্রেন চলাচল করতো সেখানে এখন মাত্র একটি ট্রেন কন্টেইনার পরিবহন করছে। এতে দিনে ১০ লাখ টাকার আয় থেকে বঞ্চিত রেলওয়ে। তবে পর্যাপ্ত কন্টেইনারবাহী ট্রেন চলাচল করতে না পারলেও অন্যান্য পণ্য পরিবহন করছে রেলওয়ে পূর্বাঞ্চল।

চট্টগ্রামের বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক সাদেকুর রহমান বাংলানিউজকে বলেন, ঢাকার আইসিডিতে স্থান সংকুলান না হওয়ায় পর্যাপ্ত কন্টেইনারবাহী ট্রেন চালানো যাচ্ছে না। আগে ৩ থেকে চারটি ট্রেন চলাচল করলেও এখন একটি ট্রেন কন্টেইনার নিয়ে যাচ্ছে।

রেলওয়ের বিভাগীয় পরিবহন কর্মকর্তা ওমর ফারুক বাংলানিউজকে বলেন, একটি কন্টেইনারবাহী ট্রেন চালাতে পারলে ১০ লাখ টাকা আয় হয়।

বাংলাদেশ সময়: ১৩২৫ ঘণ্টা, এপ্রিল ০৯, ২০২০
জেইউ/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2020-04-09 13:26:56