ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বাসা থেকে বের না হতে পরামর্শ সিভিল সার্জনের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৭ ঘণ্টা, এপ্রিল ৯, ২০২০
বাসা থেকে বের না হতে পরামর্শ সিভিল সার্জনের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি। ফাইল ছবি

চট্টগ্রাম: করোনা ভাইরাসের কমিউনিটি ট্রান্সমিশন শুরু হওয়ায় এ মহামারী থেকে বাঁচতে মানুষকে বাসা থেকে বের না হওয়ার পরামর্শ দিয়েছেন চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি।

তিনি বলেন, ইতিমধ্যে সীতাকুন্ড, সাগরিকা ও হালিশহর ও দামপাড়ায় করোনা রোগী শনাক্ত হয়েছে। এটি চট্টগ্রামের জন্য চিন্তার বিষয়।

করোনা ভাইরাস থেকে বাঁচতে এখন একটাই পথ খোলা, কোনোভাবেই যাতে কেউ বাসা থেকে বের না হয়।

বৃহস্পতিবার (০৯ এপ্রিল) সকাল সাড়ে ১০টায় তিনি বাংলানিউজকে এসব কথা বলেন।

বুধবার ফৌজদারহাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) নমুনা পরীক্ষায় সর্বশেষ অারও ৩ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়। এদের মধ্যে একজনের বয়স ৪৫, একজনের বয়স ৪০ এবং অন্যজনের বয়স ৫০ বছর। তারা নগরের সাগরিকা, হালিশহর ও জেলার সীতাকুণ্ড এলাকার বাসিন্দা।

এখন পর্যন্ত চট্টগ্রামে মোট ৫ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত করা গেছে। অার নমুনা পরীক্ষা করা হয়েছে ৩১০ জনের।

ডা. সেখ ফজলে রাব্বি বলেন, চট্টগ্রামে কেউ যাতে প্রবেশ ও বের হতে না পারে সেদিকে প্রশাসনের সর্বোচ্চ নজর দিতে হবে। কোনো অবস্থাতেই অন্য এলাকার মানুষ চট্টগ্রামে ঢুকতে দেওয়া যাবে না। মৃদু কমিউনিটি ট্রান্সমিশন শুরু হয়েছে। এ অবস্থায় বাসা থেকে বের না হওয়া উত্তম।

'কারও যদি বের হতেও হয়, তাহলে মুখে মাস্ক ও হাতে গ্লাভস পড়ে বের হতে হবে। বাইরের লোকজনের সঙ্গে কথা বলার সময় নিরাপদ দূরত্ব বজায় রাখতে হবে'। যোগ করেন তিনি।

বাংলাদেশ সময়:১২১৫ ঘণ্টা, এপ্রিল ০৯, ২০২০
জেইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।