bangla news

নগরজুড়ে সাঁড়াশি অভিযানে পুলিশ, চেকপোস্টে তল্লাশি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৪-০৮ ১:১৮:৫২ এএম
চট্টগ্রামে সাঁড়াশি অভিযানে পুলিশ, চেকপোস্টে তল্লাশি: ছবি-বাংলানিউজ

চট্টগ্রামে সাঁড়াশি অভিযানে পুলিশ, চেকপোস্টে তল্লাশি: ছবি-বাংলানিউজ

চট্টগ্রাম: করোনা ভাইরাসের সংক্রমণ রোধে মানুষকে ঘরে রাখতে পুরো নগরজুড়ে সাঁড়াশি অভিযানে নেমেছে পুলিশ। নগরের অলি-গলিতে আড্ডার কেন্দ্রগুলোতে চালানো হচ্ছে অভিযান। এছাড়া চট্টগ্রাম শহরের প্রবেশ মুখ ও নগরের গুরুত্বপূর্ণ পয়েন্টে বসানো হয়েছে চেকপোস্ট।

দ্বিতীয় দিনের মতো মঙ্গলবার (৭ এপ্রিল) সন্ধ্যা ৭টা থেকে নগরের বিভিন্ন এলাকায় অভিযানে নামে পুলিশ।

সন্ধ্যা থেকে নগরের কোতোয়ালী মোড়, নিউ মার্কেট, চেরাগি পাহাড় মোড়, চকবাজার, জামালখান, বায়েজিদ, অক্সিজেন মোড়, ডবলমুরিং, খুলশী, আকবরশাহ, সিটি গেইট, কাপ্তাই রাস্তার মাথা, কালুরঘাট চাঁন্দগাও, মইজ্জারটেকসহ বিভিন্ন এলাকায় অভিযানে নামে পুলিশ। অভিযানে পুলিশ কঠোর অবস্থান জানান দেয়।

এছাড়া নগরের বিভিন্ন প্রবেশমুখে চেকপোস্ট বসায় পুলিশ। জরুরি সেবা, চিকিৎসা, ভোগ্যপণ্য ও রফতানি পণ্য পরিবহনের কাজে জড়িত যানবাহন ও ব্যক্তি ছাড়া অন্য কাউকে নগরে প্রবেশ বা নগর থেকে বের হতে দেওয়া হচ্ছে না।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) সিনিয়র সহকারী কমিশনার (বায়েজিদ জোন) পরিত্রাণ তালুকদার বাংলানিউজকে বলেন, বায়েজিদের বালুচড়া এলাকায় চেকপোস্ট বসিয়েছি আমরা। জরুরি সেবা, চিকিৎসা, ভোগ্যপণ্য ও রফতানি পণ্য পরিবহনের কাজে জড়িত যানবাহন ও ব্যক্তি ছাড়া অন্য কাউকে নগরে প্রবেশ বা নগর থেকে বের হতে দেওয়া হচ্ছে না। 

সিএমপির সহকারী কমিশনার (কোতোয়ালী জোন) নোবেল চাকমা বাংলানিউজকে বলেন, চেরাগি পাহাড়, জামালখান, নিউমার্কেট, আলকরণ, সদরঘাটসহ বিভিন্ন এলাকায় অভিযান চালানো হচ্ছে। ওষুধের দোকান ছাড়া অন্যান্য দোকান বন্ধ রয়েছে। মানুষকে বুঝিয়ে বাড়ি পাঠিয়ে দেওয়া হচ্ছে। 

ছবি: বাংলানিউজনগরের কর্ণফুলী থানাধীন মইজ্জারটেক এলাকায় চেকপোস্ট বসানো হয়েছে বলে বাংলানিউজকে জানান সিএমপির সহকারী কমিশনার (কর্ণফুলী জোন) মো. ইয়াসির আরাফাত। 

মো. ইয়াসির আরাফাত জানান, কর্ণফুলী ব্রিজঘাট, কলেজ বাজার, ফকিরনিরহাট, সেন্ট্রাল বন্দর, পতেঙ্গাসহ বিভিন্ন এলাকায় সন্ধ্যার পর অভিযান পরিচালনা করা হচ্ছে। মানুষকে বুঝিয়ে বাড়িতে পাঠিয়ে দেওয়া হচ্ছে। 

কালুরঘাট ও কাপ্তাই রাস্তার মাথা মোড়ে চেকপোস্ট বসানো হয়েছে বলে বাংলানিউজকে জানান চাঁন্দগাও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতাউর রহমান খোন্দকার।

ঢাকা থেকে চট্টগ্রাম নগরে প্রবেশমুখ সিটি গেইট এলাকায় চেকপোস্ট বসানো হয়েছে বাংলানিউজকে জানান আকবরশাহ থানার পরিদর্শক (তদন্ত) বিকাশ সরকার। 

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সিটি গেইট হতে জরুরি সেবা, চিকিৎসা, ভোগ্যপণ্য ও রফতানি পণ্য পরিবহনের কাজে জড়িত যানবাহন ও ব্যক্তি ছাড়া অন্য কাউকে নগরে প্রবেশ বা নগর থেকে বের হতে দেওয়া হচ্ছে না। আকবরশাহ, ফিরোজশাহ কলোনীসহ বিভিন্ন এলাকায় অভিযান চালানো হচ্ছে বলে জানান পরিদর্শক বিকাশ সরকার।

বাংলাদেশ সময়: ০১১৮ ঘণ্টা, এপ্রিল ০৮, ২০২০
এসকে/টিসি/ইউবি

ক্লিক করুন, আরো পড়ুন :   করোনা ভাইরাস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-04-08 01:18:52