bangla news

ওএমএসের চাল কিনতে ভিড়, প্রশাসনের হস্তক্ষেপে বিক্রি বন্ধ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৪-০৭ ১:৪২:০৩ পিএম
প্রশাসন-সেনাবাহিনীর অভিযানের পর ফাঁকা অদুদিয়া মাদরাসা প্রাঙ্গণ।

প্রশাসন-সেনাবাহিনীর অভিযানের পর ফাঁকা অদুদিয়া মাদরাসা প্রাঙ্গণ।

চট্টগ্রাম: হাটহাজারীর অদুদিয়া মাদরাসা প্রাঙ্গণে ওপেন মার্কেট সেল (ওএমএস) এর চাল কিনতে এসে লোকজন সামাজিক দূরত্ব বজায় না রাখায় চাল বিক্রি কার্যক্রম বন্ধ করে দিয়েছে উপজেলা প্রশাসন।

ভিড় এড়াতে এখন থেকে নির্দিষ্ট জায়গায় ওএমএসের চাল বিক্রি না করে পাড়ায় পাড়ায় গিয়ে এসব চাল বিক্রি করতে খাদ্য অধিদফতরের কর্মকর্তাদের নির্দেশনা দেওয়া হয়েছে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে।

প্রত্যক্ষদর্শীরা জানান, অদুদিয়া মাদরাসা প্রাঙ্গণে কেজি প্রতি ১০ টাকায় চাল বিক্রির খবরে মঙ্গলবার (৭ এপ্রিল) সকাল থেকেই লোকজন ওই স্থানে চাল কিনতে আসেন।

এর মধ্যে অদুদিয়া মাদরাসা প্রাঙ্গণে ত্রাণ বিতরণ করা হচ্ছে এমন গুজবে সেখানে ভিড় করেন এলাকার দিনমজুরসহ নিম্ন আয়ের মানুষেরা। ফলে ভিড় সামলাতে হিমশিম খান খাদ্য অধিদফতরের লোকজন।

খবর পেয়ে ঘটনাস্থলে যান উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রুহুল আমিন। চাল বিক্রি বন্ধ করে দিয়ে সেনাবাহিনী এবং পুলিশের সহায়তায় তিনি সামাজিক দূরত্ব বজায় না রেখে ভিড় করা লোকজনকে বাসায় ফেরত পাঠান।

ইউএনও মো. রুহুল আমিন বাংলানিউজকে জানান, চাল বিক্রির স্থাণে ত্রাণ বিতরণের গুজবে লোকজন সামাজিক দূরত্ব বজায় না রেখে ভিড় করেন। খবর পেয়ে আমরা চাল বিক্রি বন্ধ করে দিয়ে সবাইকে বাসায় ফেরত পাঠিয়েছি।

তিনি বলেন, এখন থেকে ভিড় এড়াতে নির্দিষ্ট এলাকায় চাল বিক্রি না করে পাড়ায় পাড়ায় গিয়ে চাল বিক্রি করবেন খাদ্য অধিদফতরের লোকজন। কারও ত্রাণ সহায়তার প্রয়োজন হলে আমাদের সঙ্গে যোগাযোগ করার অনুরোধ করছি।

‘করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে আমরা সবাই মিলে কাজ করছি। কিন্তু লোকজন সামাজিক দূরত্ব না মেনে ঘরের বাইরে আসলে সব কাজ বৃথা হয়ে যাবে। সবার প্রতি আমাদের বিনীত অনুরোধ- আপনারা ঘরে থাকুন। ত্রাণের প্রয়োজন হলে ফোন দিয়ে জানান। আমরা ঘরে ত্রাণ পৌঁছে দেবো।’

বাংলাদেশ সময়: ১৩২০ ঘণ্টা, এপ্রিল ০৭, ২০২০
এমআর/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-04-07 13:42:03