bangla news

'ফ্রি সবজি বাজার' নিয়ে মানুষের পাশে ছাত্রলীগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৪-০৬ ৮:০৪:১৭ পিএম
'ফ্রি সবজি বাজার'

'ফ্রি সবজি বাজার'

চট্টগ্রাম: করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সরকার ঘোষিত সাধারণ ছুটিতে খাদ্য সামগ্রী নিয়ে মানুষের পাশে দাঁড়িয়েছেন ছাত্রলীগের নেতাকর্মীরা। এবার বিভিন্ন এলাকায় ভ্যান গাড়ি করে বিলি করছেন সবজি। প্রত্যেক অসচ্ছল পরিবারকে বিনামূল্যে বিতরণ করছেন এসব সবজি।

এমন উদ্যোগ নিয়েছেন সাবেক ছাত্রলীগ নেতা আরশেদুল আলম বাচ্চু। আরশেদুল আলম বাচ্চুর অনুসারী ছাত্রলীগের নেতাকর্মীরা ভ্যান গাড়ি নিয়ে ঘুরে বেড়াচ্ছেন নগরের বিভিন্ন এলাকায়।

রোববার (৫ এপ্রিল) পশ্চিম ষোলশহর ৭ নম্বর ওয়ার্ড থেকে ও কার্যক্রম শুরু করেন মহানগর ছাত্রলীগের নেতাকর্মীরা। সোমবার (৬ এপ্রিল) বিলি করেছেন ১৭ নম্বর পশ্চিম বাকলিয়া ওয়ার্ডের বিভিন্ন এলাকায়।

'ফ্রি সবজি বাজার' নামে চালু করা এ কার্যক্রমে ভ্যান গাড়িতে রাখা হয়েছে মিষ্টি কুমড়া, টমেটো, লাউ, বাঁধা কপি ও ঢেড়শ। অসচ্ছল ও যাদের কেনার সামর্থ্য নেই এমন প্রত্যেক পরিবারকে প্রয়োজন অনুযায়ী সবজি সরবরাহ করছেন ছাত্রলীগ নেতাকর্মীরা।

এ উদ্যোগে জড়িত মহানগর ছাত্রলীগের কার্যনির্বাহী সদস্য মো. মিজানুর রহমান বাংলানিউজকে বলেন, করোনার কারনে অসহায় অবস্থায় থাকা মানুষের মাঝে বিনামূল্যে সবজি বিতরণ করছি আমরা। ভ্যান গাড়িতে রাখা হয়েছে মিষ্টি কুমড়া, টমেটো, লাউ, বাঁধা কপি ও ঢেড়শ। অসচ্ছল ও যাদের কেনার সামর্থ্য নেই এমন প্রত্যেক পরিবারকে প্রয়োজন অনুযায়ী সবজি সরবরাহ করছি। আমাদের এ কার্যক্রম চলমান থাকবে।

সাবেক ছাত্রলীগ নেতা আরশেদুল আলম বাচ্চু বাংলানিউজকে বলেন, রোববার থেকে এ কার্যক্রম শুরু করেছি আমরা। প্রত্যেক দিন পাঁচটি ভ্যান গাড়িতে করে সবজি নিয়ে ছাত্রলীগ নেতাকর্মীরা একটি করে ওয়ার্ডে যাচ্ছে। প্রতিদিন আমরা মোট ৫০০ কেজি করে সবজি বিতরণ করছি।

তিনি বলেন, মানুষকে বাসা থেকে বের হতে নির্দেশনা দেওয়া হয়েছে। তারা বের হতে পারছেন না। অনেকে আর্থিকভাবে কষ্টে আছেন। তাদের কথা চিন্তা করে আমরা এ উদ্যোগ নিয়েছি। আমাদের এ কার্যক্রম সব ওয়ার্ডে চলবে।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, এপ্রিল ০৬, ২০২০
এসকে/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-04-06 20:04:17