ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বিক্রি করা নবজাতককে পরিবারের কাছে ফিরিয়ে দিলেন ইউএনও

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১২৪ ঘণ্টা, এপ্রিল ৬, ২০২০
বিক্রি করা নবজাতককে পরিবারের কাছে ফিরিয়ে দিলেন ইউএনও

চট্টগ্রাম: হাটহাজারীর গুমানমর্দন ইউনিয়নে দাম্পত্য কলহের জেরে ২২ দিনের নবজাতককে মাত্র ৫ হাজার টাকায় বিক্রি করে দিয়েছিলেন এক ব্যক্তি। তবে বিক্রির ২৪ ঘণ্টার মাথায় তাকে উদ্ধার করে পরিবারের কাছে ফিরিয়ে দিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রুহুল আমিন।

ইউএনও মো. রুহুল আমিন বাংলানিউজকে জানিয়েছেন, শনিবার স্থানীয় একজন ব্যক্তি ফোন করে তাকে জানান- গুমানমর্দন ইউনিয়নের মির্জাপুর গ্রামে নুর আহমদ নামের এক ব্যক্তি তার প্রথম স্ত্রী শামীমা আক্তারের সঙ্গে ঝগড়া করে রাউজানের এক ব্যক্তির কাছে মাত্র ৫ হাজার টাকায় তাদের নবজাতককে বিক্রি করে দিয়েছেন।

‘ঘটনা শুনে স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানের সহায়তায় আমরা নুর আহমদকে ডেকে আনি।

তিনি যার মাধ্যমে রাউজানে নিজের সন্তানকে বিক্রি করে দিয়েছিলেন তার সঙ্গে যোগাযোগ করি। ১ ঘণ্টার মধ্যে ওই নবজাতককে পরিবারের কাছে ফিরিয়ে দিতে নির্দেশ দিই।
এখন নবজাতকটি তার বাবা-মায়ের সঙ্গে আছে। ’

মো. রুহুল আমিন জানান, পরিবারের লোকজনের সঙ্গে কথা বলে জেনেছি- প্রথম স্ত্রী শামীমা অন্তসত্বা হয়ে পড়লে নুর আহমদ তাকে না জানিয়ে আরেকটি বিয়ে করেন। ইতিমধ্যে তার দ্বিতীয় স্ত্রীও অন্তসত্বা হয়ে পড়েন। বিষয়টি জানাজানি হলে শামীমার সঙ্গে নুর আহমদের দাম্পত্য কলহ দেখা দেয়।

‘শামীমা তার নবজাতককে বুকের দুধ খাওয়ানো বন্ধ করে দেন। তাকে লালন পালনে অনীহা দেখান। শুক্রবারও এ নিয়ে দুজনের ঝগড়া হলে নুর আহমদ তাদের নবজাতককে রাউজানে এক ব্যক্তির কাছে ৫ হাজার টাকায় বিক্রি করে দেন। ’

ইউএনও জানান, নবজাতককে পরিবারের কাছে ফিরিয়ে দিয়ে তাদের জন্য উপজেলা প্রশাসনের পক্ষ থেকে চাল-ডালসহ শুকনো খাবার দেওয়া হয়েছে। ফের যাতে এ ধরণের ঘটনা না ঘটে সে বিষয়ে সতর্ক করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ০১২৪ ঘণ্টা, এপ্রিল ০৬, ২০২০
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।