ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সামাজিক দূরত্ব নিশ্চিত করতে গলিতে র‌্যাব-পুলিশের অভিযান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২০ ঘণ্টা, এপ্রিল ৪, ২০২০
সামাজিক দূরত্ব নিশ্চিত করতে গলিতে র‌্যাব-পুলিশের অভিযান র‌্যাব-পুলিশের অভিযান

চট্টগ্রাম: করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে শহরের অলি-গলিতে অভিযান শুরু করেছে পুলিশ ও র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। মানুষকে সচেতন করার পাশাপাশি যারা নির্দেশনা মানছেন না তাদের বিরুদ্ধে অ্যাকশনে যাচ্ছেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

শনিবার (৪ এপ্রিল) সন্ধ্যা থেকে নগরের পতেঙ্গা, বন্দর, ইপিজেড, চকবাজার, বায়েজিদসহ বিভিন্ন এলাকার গলিগুলোতে এ অভিযান শুরু করে আইনশৃঙ্খলা বাহিনী। কয়েকটি এলাকায় আড্ডারতরা আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের দেখে পালিয়ে যায়।

র‌্যাব-৭ এর সহকারী পরিচালক (মিডিয়া) মো. মাহামুদুল হাসান মামুন বাংলানিউজকে বলেন, গলিতে যুবকরা আড্ডা দিচ্ছেন। সরকারের দেওয়া নির্দেশনা মানছেন না।

সন্ধ্যার পর থেকে অলি-গলিতে র‌্যাব সদস্যরা অভিযান পরিচালনা করছে।

অভিযানে থাকা র‌্যাব-৭ এর অপারেশন অফিসার মো. মাশকুর রহমান বাংলানিউজকে বলেন, পতেঙ্গা, ইপিজেড এলাকা থেকে অভিযান শুরু করেছি আমরা। সামাজিক দূরত্ব বজায় রাখতে সাধারণ মানুষকে বুঝানোর চেষ্টা করছি। কিছু উঠতি বয়সী যুবক অলি-গলিতে আড্ডা দিচ্ছে। তাদের বাড়িতে বাসায় পাঠিয়ে দিচ্ছি।

বায়েজিদ থানার উপ-পরিদর্শক (এসআই) মো. রিদওয়ানুল হক বাংলানিউজকে বলেন, এলাকার ভিতরে চায়ের দোকানে আড্ডা দিচ্ছে এমন মানুষজনকে বুঝিয়ে বাড়ি পাঠিয়ে দিচ্ছি।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের সহকারী কমিশনার (চকবাজার জোন) মুহাম্মদ রাইসুল ইসলাম বাংলানিউজকে বলেন, পুলিশ গেলে মানুষজন সরে যায়। পুলিশ চলে আসলে আবার এসে আড্ডা দেয়। আমরা মাইকিং করে বুঝানোর চেষ্টা করছি। যারা আড্ডা দিচ্ছে তাদের সতর্ক করে সরিয়ে দিচ্ছি।

বাংলাদেশ সময়: ২৩২০ ঘণ্টা, এপ্রিল ০৪, ২০২০
এসকে/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।