ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

হোম কোয়ারেন্টিন মানা নাগরিকদের সনদ দিচ্ছে সিএমপি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০ ঘণ্টা, এপ্রিল ৪, ২০২০
হোম কোয়ারেন্টিন মানা নাগরিকদের সনদ দিচ্ছে সিএমপি

চট্টগ্রাম: প্রাণঘাতী করোনা ভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ ঝুঁকি এড়াতে সরকারি নির্দেশনা মেনে বিদেশফেরত ও প্রবাসী যারা হোম কোয়ারেন্টিনে ছিলেন তাদের সনদ দিচ্ছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)। এছাড়া জর্ডান থেকে প্রশিক্ষণ নিয়ে ফেরা সিএমপির ২৫ সদস্যকে সনদ দেওয়া হয়েছে। 

শনিবার (৪ এপ্রিল) দামপাড়া পুলিশ লাইন্সে সনদ প্রদানের কার্যক্রম উদ্বোধন করেন সিএমপি কমিশনার মো. মাহাবুবর রহমান।

উদ্বোধন শেষে সিএমপি কমিশনার জর্ডান থেকে প্রশিক্ষণ নিয়ে ফেরা ২৫ পুলিশ সদস্যকে সনদ প্রদান করেন বলে বাংলানিউজকে জানান সিএমপির অতিরিক্ত উপ-কমিশনার (গণসংযোগ) আবু বক্কর সিদ্দিক।

তিনি জানান, নগরের ১৬ থানায় ১০ জন করে মোট ১৬০ জন হোম কোয়ারেন্টিন সম্পন্নকারী ব্যক্তির জন্য আনুষ্ঠানিকভাবে সনদপত্র বিতরণ কার্যক্রম উদ্বোধন করা হয়েছে। সনদপত্রগুলো সংশ্লিষ্ট থানার পুলিশ সদস্যদের মাধ্যমে হোম কোয়ারেন্টিন সম্পন্ন করা ব্যক্তিদের বাড়িতে গিয়ে হস্তান্তর করা হবে।

সিএমপি কমিশনার মো. মাহাবুবর রহমান বাংলানিউজকে বলেন, যারা সরকারি নির্দেশনা মেনে হোম কোয়ারেন্টিন সম্পন্ন করেছেন তাদের সনদ দিচ্ছি আমরা। এটির মাধ্যমে আসলে আমরা তাদের উৎসাহ দিচ্ছি। প্রবাসীরা সরকারি নির্দেশনা মেনেছেন, ভবিষ্যতে যেন মেনে চলেন তার জন্য উৎসাহ দিচ্ছি। জর্ডান থেকে প্রশিক্ষণ শেষে ফেরা আমাদের ২৫ সদস্যকে আমরা সনদ দিয়েছি।  

সিএমপি কমিশনার বলেন, সরকার সাধারণ ছুটির সময় বাড়িয়েছে। নাগরিকদের যার যার বাড়িতে অবস্থান করতে নির্দেশনা দিয়েছে। নাগরিকদের অনুরোধ করবো তারা যেন এ নির্দেশনা মেনে চলেন। যারা নির্দেশনা না মেনে বাসা থেকে বের হচ্ছেন তাদের বিরুদ্ধে পুলিশ ও প্রশাসন ব্যবস্থা নিচ্ছে।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, এপ্রিল ০৪, ২০২০
এসকে/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad