ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

ফোন দিলেই রাতের আঁধারে বাড়ি পৌঁছে যাবে ত্রাণ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৯ ঘণ্টা, এপ্রিল ৩, ২০২০
ফোন দিলেই রাতের আঁধারে বাড়ি পৌঁছে যাবে ত্রাণ জেলা প্রশাসকের কার্যালয়

চট্টগ্রাম: করোনার প্রভাবে কর্মহীন দিনমজুরদের পাশাপাশি এবার নিম্ন মধ্যবিত্তদের ত্রাণ সহায়তার আওতায় আনছে চট্টগ্রাম জেলা প্রশাসন। ত্রাণ সহায়তা কার্যক্রম আরও সহজ করতে একটি কন্ট্রোল রুমও চালু করা হয়েছে জেলা প্রশাসনের পক্ষ থেকে।

সংশ্লিষ্টরা জানিয়েছেন, কন্ট্রোল রুমে ফোন দিয়ে (০১৮২১-৬৫০৯৫৩, ০৩১-৬১১৫৪৫) যে কেউ ত্রাণ সহায়তা চাইলে তার নাম, ঠিকানা নোট নেবেন দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা। রাত ৯টা থেকে ১২টার মধ্যে সারাদিন ত্রাণ সহায়তা চাওয়া ব্যক্তিদের বাড়ি বাড়ি গিয়ে ত্রাণ পৌঁছে দেবেন জেলা প্রশাসনের কর্মকর্তারা।

এছাড়াও জেলা প্রশাসনের মাধ্যমে কেউ ত্রাণ সহায়তা দিতে চাইলে, কারও ত্রাণ বিষয়ক কোনো তথ্য প্রয়োজন হলে বা ত্রাণ বিষয়ক সেবা পেতে চাইলে কন্ট্রোল রুমে যোগাযোগ করে সহায়তা নেওয়া যাবে বলে বাংলানিউজকে জানিয়েছেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মামনুন আহমেদ অনিক।

চট্টগ্রামের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ কামাল হোসেন বাংলানিউজকে জানান, গত কয়েকদিনে দুই ধাপে প্রায় ৪২ হাজার পরিবারকে ত্রাণ সহায়তা দিয়েছে জেলা প্রশাসন।

তৃতীয় ধাপে আরও ২৫ হাজার পরিবার কাল-পরশুর মধ্যে ত্রাণ সহায়তা পাবেন।

তিনি জানান, হতদরিদ্র, দিনমজুরদের পাশাপাশি এবার নিম্ন মধ্যবিত্তদের ত্রাণ সহায়তার আয়তায় আনছি আমরা। এ জন্য জেলায় সব উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এবং নগরে সিটি করপোরেশনের কাউন্সিলরদের নিম্ন মধ্যবিত্তদের তালিকা দিতে বলা হয়েছে। তালিকা অনুযায়ী সবার বাড়ি বাড়ি আমরা ত্রাণ পৌঁছে দেবো।

এক প্রশ্নের উত্তরে মোহাম্মদ কামাল হোসেন বলেন, অনেক নিম্ন মধ্যবিত্ত আছেন, যারা সরাসরি ত্রাণ নিতে সংকোচ প্রকাশ করেন। তারা চাইলে আমাদের কন্ট্রোল রুমে ফোন দিয়ে ত্রাণ সহায়তা চাইতে পারেন। পরিচয় গোপন রেখে আমরা তাদের বাড়ি গিয়ে চাল-ডালসহ শুকনো খাবার পৌঁছে দেবো।

‘করোনার এই সময়ে চট্টগ্রামে একজন মানুষও অভুক্ত থাকবেন না। দিনমজুরসহ নিম্ন আয়ের মানুষের কাছে আমরা ত্রাণ সহায়তা পৌঁছে দিচ্ছি। আমাদের কাছে পর্যাপ্ত ত্রাণ সামগ্রী আছে। সবার কাছেই আমরা ত্রাণ সহায়তা পৌঁছে দেবো। ’ যোগ করেন জেলা প্রশাসনের এ কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ২১২৫ ঘণ্টা, এপ্রিল ০৩, ২০২০
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।