bangla news

চাল ২০ টাকা, আলু ও লবণ ১০ টাকায়

​সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৪-০২ ৭:০৫:১৫ পিএম
সিসিসিআই’র ভর্তুকি মূল্যে ভোগ্যপণ্য বিক্রি কার্যক্রম চলছে চট্টগ্রামে

সিসিসিআই’র ভর্তুকি মূল্যে ভোগ্যপণ্য বিক্রি কার্যক্রম চলছে চট্টগ্রামে

চট্টগ্রাম: করোনাভাইরাস প্রতিরোধে সামাজিক দূরত্ব নিশ্চিতে ঘরে থাকা কর্মসূচির কারণে সাধারণ মানুষের দুর্ভোগ লাঘরে ভর্তুকি মূল্যে ভোগ্যপণ্য বিক্রি শুরু করেছে দি চিটাগাং চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (সিসিসিআই)।

নগরীর বিভিন্ন পয়েন্টে ভোগ্যপণ্য বিক্রির এ ভ্রাম্যমাণ কার্যক্রম চলছে। করোনাভাইরাসের বিস্তার রোধ ও এ সংক্রান্ত সামগ্রিক দুর্যোগ পরিস্থিতি মোকাবেলায় সরকার দেশব্যাপী ১১ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করেছে। এ সময়ে সাধারণ ও স্বল্প আয়ের ভোক্তাশ্রেণির কষ্ট লাঘবে ভোগ্যপণ্য বিক্রির কার্যক্রম শুরু করেছে চেম্বার।

এ কার্যক্রমের আওতায় প্রতি কেজি চাল (আতপ বা সেদ্ধ) ২০ টাকা, মসুর ডাল ৪০ টাকা, আলু ১০ টাকা এবং লবণ ১০ টাকা দরে বিক্রি হচ্ছে।

দেশব্যাপী সাধারণ ছুটি চলাকালীন পর্যায়ক্রমে গোলাম রসুল মার্কেট, আলকরণ, কাজীর দেউড়ি, কালা মিয়া বাজার, দেওয়ান বাজার, ঝাউতলা বাজার, বায়েজিদ (এম আলম সিএনজি) সহ নগরের বিভিন্ন স্থানে গাড়িতে করে চেম্বারের ভ্রাম্যমাণ এ বিক্রি কার্যক্রম চলবে।

চেম্বার সভাপতি মাহবুবুল আলম এ বিষয়ে চট্টগ্রাম জেলা প্রশাসন, সিএমপি ও সিটি করপোরেশনসহ সংশ্লিষ্ট সবার সার্বিক সহযোগিতা কামনা করেছেন।

তিনি ভোগ্যপণ্য কিনতে আসা ক্রেতাদের একে অন্যের থেকে নিরাপদ দূরত্ব নিশ্চিত করাসহ সর্বোপরি সামাজিক দূরত্ব বজায় রাখার আহ্বান জানান এবং করোনা সংক্রমণ রোধে আরো সচেতন হওয়ার ওপর গুরুত্বারোপ করেন।

চেম্বার সভাপতি দেশের বিত্তবান, ব্যবসায়ী ও শিল্পপতিদেরও এ ধরনের কার্যক্র্মে এগিয়ে আসতে উদাত্ত আহ্বান জানিয়েছেন। একই সঙ্গে সংশ্লিষ্ট ব্যবসায়ীদের কোনো রূপ অযৌক্তিক দ্রব্যমূল্য বৃদ্ধি করা থেকে বিরত থাকার অনুরোধ জানিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, মার্চ ১৮, ২০২০
এআর/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-04-02 19:05:15