ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সাড়ে ৫ হাজার অসহায় পরিবারের পাশে কেএসআরএম

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৬ ঘণ্টা, এপ্রিল ১, ২০২০
সাড়ে ৫ হাজার অসহায় পরিবারের পাশে কেএসআরএম সাড়ে ৫ হাজার অসহায় পরিবারের পাশে কেএসআরএম

চট্টগ্রাম: ইস্পাত প্রস্তুতকারী প্রতিষ্ঠান কেএসআরএম চট্টগ্রামে করোনার প্রভাবে কর্মহীন হয়ে পড়া প্রায় সাড়ে ৫ হাজার দরিদ্র ও অসহায় পরিবারকে খাদ্য ও আর্থিক সহায়তা দিয়েছে।

এর মধ্যে ৩ হাজার পরিবারকে পুলিশের মাধ্যমে খাদ্যসামগ্রী দেওয়া হয়। সাতকানিয়ায় ২ হাজার ৩০০ পরিবারকে দেওয়া হয় আর্থিক সহায়তা।

সোমবার চট্টগ্রাম নগরে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) দক্ষিণ জোনের মাধ্যমে ৩ হাজার পরিবারের কাছে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়।

সিএমপির ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে কেএসআরএমের পক্ষ থেকে এসব ত্রাণসামগ্রী হস্তান্তর করেন প্রতিষ্ঠানের উপ ব্যবস্থাপনা পরিচালক শাহরিয়ার জাহান।

কর্মহীন ৩ হাজার পরিবারের মধ্যে প্রতিটি পরিবারকে ১০ কেজি চাল, ৩ কেজি আলু, ২ কেজি ডাল, এক কেজি পেঁয়াজ, আধা কেজি রসুন, আধা কেজি লবণ, ১ লিটার তেল ও ১টি সাবানসহ ১৯ কেজি খাদ্যসামগ্রী ও নিত্যপ্রয়োজনীয় পণ্য পর্যায়ক্রমে বিতরণ করা হয়।

এ ছাড়াও সরকার সাধারণ ছুটি ঘোষণার পর সাতকানিয়ায় কর্মহীন হয়ে পড়া ২ হাজার ৩০০ পরিবারে মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে ১ হাজার টাকা করে নগদ অর্থ সহায়তা দিয়েছে কেএসআরএম।

তারও আগে ঘরে ঘরে গিয়ে কেএসআরএমের প্রতিনিধিরা মোবাইলে নগদ অ্যাকাউন্ট চালু করে ডাটাবেইজ প্রস্তুত করেছিল।

কেএসআরএমের মিডিয়া অ্যাডভাইজর মিজানুল ইসলাম বলেন, কেএসআরএম কর্তৃপক্ষ নীরবে দান করতে অভ্যস্ত। পুলিশের প্রস্তাব পেয়ে কেএসআরএম প্রয়োজনীয় ত্রাণের ব্যবস্থা করে দিয়েছে। এর মাধ্যমে লকডাউন পরিস্থিতিতে দরিদ্র ও অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে কেএসআরএম। এসব আমাদের ধারাবাহিক কাজেরই অংশ এবং ক্ষুদ্র প্রয়াস মাত্র।

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, এপ্রিল ০১, ২০২০
এসকে/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।