ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

দুই কোটি টাকার ত্রাণ নিয়ে অসহায়দের পাশে রাউজানবাসী

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫২ ঘণ্টা, এপ্রিল ১, ২০২০
দুই কোটি টাকার ত্রাণ নিয়ে অসহায়দের পাশে রাউজানবাসী ফারাজ করিম চৌধুরীর ডাকে সাড়া দিয়েছেন রাউজানের অনেক ব্যবসায়ী ও প্রবাসী।

চট্টগ্রাম: রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরীর বড় ছেলে ফারাজ করিম চৌধুরী রাউজানের অসহায় মানুষের পাশে বিত্তশালীদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছিলেন। তার ডাকে সাড়া দিয়েছেন রাউজানের অনেক ব্যবসায়ী ও প্রবাসী।

তাদের সহযোগিতায় এখন পর্যন্ত রাউজানের ৪০ হাজার গরিব ও অসহায় মানুষের জন্য ২০০ টন চাল, ১২০ টন আলু, ৪০ টন পেঁয়াজ, ৪০ হাজার লিটার সয়াবিন তেল, ৪০ টন লবণ, ৪০ টন ডাল ও ২০ হাজার পিস মাস্ক সংগ্রহ করা হয়েছে।

উপজেলার ১টি পৌরসভা ও ১৪টি ইউনিয়নের বিভিন্ন এলাকায় এসব সামগ্রী পর্যায়ক্রমে গরিব ও অসহায় মানুষের কাছে পৌঁছে দিচ্ছে ফারাজ করিম চৌধুরী পরিচালিত সেন্ট্রাল বয়েজ অব রাউজানের হেল্প ডেস্ক টিম।

ধারণা করা হচ্ছে এসব পণ্যসামগ্রীর মূল্য প্রায় ২ কোটি টাকা।

ফারাজ করিম চৌধুরীর ডাকে রাউজানের অনেক ব্যবসায়ী এগিয়ে আসার পাশাপাশি মধ্যবিত্ত পরিবারের অনেকেই গরিব ও অসহায় মানুষকে সাহায্য করতে এগিয়ে এসেছেন।

এমনকি একজন কৃষক তার ক্ষেত থেকে টমেটো দেওয়ার কথা জানান ও একজন ছাত্র তার টিউশনির টাকা জমিয়ে ৫০০ টাকা দেন। একইভাবে একজন বাড়ির মালিক তার ভাড়াটিয়াদের জন্য ১ মাসের বাসা ভাড়া মওকুফ করে দেন।

পুরো কার্যক্রমের সমন্বয়ক ও স্ট্যান্ডার্ড ব্যাংক লিমিটেডের (ইসি) চেয়ারম্যান এসএএম হোসাইন বলেন, রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরী দীর্ঘ কয়েক যুগ ধরে রাউজানবাসীর জন্য নিবেদিতপ্রাণ একজন জনপ্রতিনিধি হিসেবে কাজ করে যাচ্ছেন। রাউজানবাসীর যেকোনো দুর্দিনে তিনি সবার আগে ছুটে এসেছেন। এরই ধারাবাহিকতায় তার সন্তান ফারাজ করিম চৌধুরী বর্তমান করোনা পরিস্থিতিতে রাউজানের খেটে খাওয়া গরিব মানুষের পাশে দাঁড়িয়েছেন। তিনি সবাইকে সহযোগিতা করার জন্য উদ্বুদ্ধ করছেন। যার কারণে আমরা এতো ব্যাপক কার্যক্রম পরিচালনা করতে পারছি।

রাউজান উপজেলা নির্বাহী কর্মকর্তা জোনায়েদ কবির সোহাগ বলেন, আগে থেকেই ফারাজ করিম চৌধুরীর কর্মকাণ্ড প্রশংসার দাবি রাখে। তিনি রাউজানের যেকোনো সামাজিক অন্যায় ও মাদকাসক্তি প্রতিরোধে ভূমিকা রেখে আসছিলেন। দেশের এ কঠিন মুহূর্তে তিনি রাউজানের গরিব ও অসহায় মানুষের পাশে দাঁড়ানোর জন্য নানা উদ্যোগ নিয়েছেন। তার আহ্বানে সাড়া দিয়ে পুরো রাউজানে ব্যাপক কার্যক্রম পরিচালিত হচ্ছে। রাউজানের ব্যবসায়ীসহ বিভিন্ন পেশাজীবী মানুষ তার ডাকে সাড়া দিয়ে সহযোগিতা করতে এগিয়ে এসেছেন।

বাংলাদেশ সময়: ২০৪৮ ঘণ্টা, এপ্রিল ০১, ২০২০
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।