ঢাকা, বৃহস্পতিবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

সড়কে বেড়েছে যানবাহন

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪১ ঘণ্টা, এপ্রিল ১, ২০২০
সড়কে বেড়েছে যানবাহন যানবাহন ও মানুষের চলাচল বাড়তে শুরু করেছে নগরে। ছবি: সোহেল সরওয়ার

চট্টগ্রাম: করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে সরকারি ছুটি ঘোষণার পর কয়েকদিন বিভিন্ন যানবাহন ও মানুষের চলাচল একেবারেই কম ছিল। কিন্তু যতই দিন গড়িয়েছে ততই যানবাহন ও মানুষের চলাচল বাড়তে শুরু করেছে।

নগরে চলাচল করা যানবাহনের মধ্যে বেশিরভাগই ছিল প্রাইভেট কার, মোটরসাইকেল ও রিকশা। তবে যাত্রীবাহী কোনো গণপরিবহন চলাচল করতে দেখা যায়নি।

প্রতিটি মোড়ে ট্রাফিক পুলিশ সদস্যদের দেখা গেছে।

নগরের কাজীর দেউড়ি মোড়, জিইসি মোড়, দুই নম্বর গেট, আগ্রাবাদ, চকবাজার ও বহদ্দারহাটসহ বিভিন্ন সড়ক ঘুরে দেখা গেছে, প্রয়োজনীয় কাজ সারতে মানুষ ব্যক্তিগত গাড়ি নিয়ে বা হেঁটে চলাচল করছেন।

প্রধান সড়কে ভাড়ায় সিএনজিচালিত অটোরিকশা, মোটরসাইকেল, রিকশা দাঁড়িয়ে থাকতেও দেখা গেছে।

যানবাহন ও মানুষের চলাচল বাড়তে শুরু করেছে নগরে।  ছবি: সোহেল সরওয়ারবহদ্দারহাট মোড়ে আবু রায়হান নামে এক অটোরিকশাচালক বাংলানিউজকে বলেন, সরকারি ছুটি ঘোষণার পর কয়েকদিন বাসায় ছিলাম। টাকা যা ছিলো তা শেষ হয়ে যাওয়ায় বাধ্য হয়ে আবারও বের হতে হয়েছে। সংসার-তো চালাতে হবে।

কাজীর দেউড়ি মোড়ে দেখা মিলে আবুল কালাম নামে এক সবজি বিক্রেতার। তিনি বলেন, আমরা-তো আর মাসিক চাকরি করি না, মাস শেষে যে টাকা আসবে। দিনে এনে দিনে খাই, তাই বসে থাকার সুযোগ নেই।

চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উত্তর জোনের উপ-কমিশনার (ডিসি) বিজয় বসাক বাংলানিউজকে বলেন, সরকারি ছুটি ঘোষণার পর কয়েকদিন সড়কে যানবাহন ও মানুষের চলাচল কমলেও এখন আবার বাড়তে শুরু করেছে। আমরা প্রতিটি মোড়ে জনসচেতনতা সৃষ্টি করতে মাইকিং অব্যাহত রেখেছি। সড়কে পুলিশ দায়িত্ব পালন করছে।

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, এপ্রিল ০১, ২০২০
জেইউ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।