bangla news

করোনা: ৮ দিনে ২ কোটি টাকার আয় বঞ্চিত রেলওয়ে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৪-০১ ১১:২৭:০৪ এএম
ফাইল ফটো

ফাইল ফটো

চট্টগ্রাম: করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ করা হয় ২৪ মার্চ (মঙ্গলবার)। সেদিন থেকে বুধবার (১ এপ্রিল) পর্যন্ত ৮ দিনে প্রায় ২ কোটি ৮ লাখ টাকার আয় থেকে বঞ্চিত হয়েছে রেলওয়ে পূর্বাঞ্চল।

রেলওয়ের বাণিজ্যিক বিভাগ সূত্রে জানা যায়, চট্টগ্রাম রেলওয়ে স্টেশন থেকে আন্তঃনগর, লোকাল ও মেইল ট্রেন মিলিয়ে গড়ে ২৬ লাখ টাকা আয় হতো প্রতিদিন। কিন্তু করোনাভাইরাসের কারণে গত ২৪ মার্চ থেকে যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ থাকায় প্রতিদিন ২৬ লাখ টাকা আয় থেকে বঞ্চিত হতে হচ্ছে।

রেলওয়ের পূর্বাঞ্চলের বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা আনসার আলী বাংলানিউজকে বলেন, চট্টগ্রাম থেকে গড়ে ২৫-২৬ লাখ টাকা আয় হতো। এখন ট্রেন চলাচল বন্ধ থাকায় এই আয় থেকে বঞ্চিত হচ্ছে রেলওয়ে। সরকারও হারাচ্ছে রাজস্ব।

গত ২৪ মার্চ থেকে ৪ এপ্রিল (শনিবার) পর্যন্ত ট্রেন চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নেয় রেলপথ মন্ত্রণালয়। ৫ এপ্রিল (রোববার) থেকে ট্রেন চলাচল করবে কি-না এমন প্রশ্নে রেলওয়ের মহাপরিচালক মো. শামছুজ্জামান বাংলানিউজকে বলেন, পরিস্থিতির ওপর নির্ভর করছে ট্রেন চলাচল। তবে এখনও পর্যন্ত ৫ এপ্রিল থেকে ট্রেন চলাচল হবে কি-না সে বিষয়ে সিদ্ধান্ত হয়নি।

এদিকে যাত্রীবাহী ট্রেন চলাচল বন্ধ থাকলেও চালু আছে মালবাহী ট্রেন। প্রতিদিন ৬ থেকে ৮টি মালবাহী সারাদেশে চলাচল করছে।

বাংলাদেশ সময়: ১১২০ ঘণ্টা, এপ্রিল ০১, ২০২০
জেইউ/এসি/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম করোনা ভাইরাস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-04-01 11:27:04