bangla news

জেনারেল হাসপাতাল পরিদর্শনে নওফেল

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৪-০১ ২:০৮:৫৬ এএম
জেনারেল হাসপাতাল পরিদর্শনে নওফেল। ছবি: বাংলানিউজ

জেনারেল হাসপাতাল পরিদর্শনে নওফেল। ছবি: বাংলানিউজ

চট্টগ্রাম: চট্টগ্রাম জেনারেল হাসপাতাল পরিদর্শন করেছেন শিক্ষা উপমন্ত্রী মুহিবুল হাসান চৌধুরী।

মঙ্গলবার (৩১ মার্চ) তিনি হাসপাতালটি পরিদর্শন করেন।  

এ হাসপাতালটি করোনা সংক্রমণ রোগীদের চিকিৎসার জন্য আইসোলেশন ইউনিটে পুরোপুরি প্রস্তুত হতে যাচ্ছে। এর মধ্যে এ লক্ষ্যে হাসপাতালের ১০০ শয্যা আলাদা করা হয়েছে। পর্য্যায়ক্রমে প্রয়োজনে ২৫০ শয্যার সবকটিই ব্যবহৃত হবে করোনা রোগীর চিকিৎসায়। 

প্রতি ওয়ার্ডে একটি টিমে দায়িত্ব পালন করবেন একজন চিকিৎসক, দু’জন নার্স ও দু’জন চিকিৎসা সহায়ক কর্মচারী। সাতদিন টানা দায়িত্ব পালন শেষে টিমের সবাই ১৪ দিনের কোয়ারেন্টিনে যাবেন। অন্য টিমও পরবর্তীকালে একইভাবে দায়িত্ব পালন করে যাবেন। 

শিক্ষা উপমন্ত্রী মুহিবুল হাসান চৌধুরী নওফেল হাসপাতালের চূড়ান্ত প্রস্তুতি পর্যবেক্ষণ করে চিকিৎসাসেবায় প্রয়োজনীয় যাবতীয় সহায়তা প্রদানে সরকার সর্বোচ্চ প্রস্তুত বলে জানিয়েছেন। 

এদিকে বিআইটিআইডিতে এর মধ্যে ৩০ শয্যার আইসোলেশন ইউনিট তৈরি করে করোনা চিকিৎসার জন্য প্রস্তুতি সম্পন্ন হয়েছে, প্রয়োজনে পুরো ১০০ শয্যার সবকটিই এ রোগীদের জন্য ব্যবহৃত হবে। পরীক্ষার পাশাপাশি চিকিৎসাও চলবে এখানে।

বাংলাদেশ সময়: ০২০৬ ঘণ্টা, এপ্রিল ০১, ২০২০
টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম করোনা ভাইরাস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-04-01 02:08:56