ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চিকিৎসক-স্বাস্থ্যকর্মীদের যাতায়াতের ব্যবস্থা করবে সিএমপি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০৯ ঘণ্টা, এপ্রিল ১, ২০২০
চিকিৎসক-স্বাস্থ্যকর্মীদের যাতায়াতের ব্যবস্থা করবে সিএমপি

চট্টগ্রাম: করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সরকার ঘোষিত সাধারণ ছুটিতে বন্ধ রয়েছে গণপরিবহন। এতে সরকার ঘোষিত এ ছুটির বাইরে থাকা চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা পড়েন বিপাকে। এবার চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের কর্মস্থলে আনা নেওয়ার ঘোষণা দিয়েছে  চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)।

এ সেবা নিতে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের সিএমপির হটলাইন নাম্বারে (০১৪০০৪০০৪০০) ফোন করে ঠিকানা জানাতে হবে। সেই ঠিকানায় গাড়ি নিয়ে পৌঁছে যাবে পুলিশ।


মঙ্গলবার (৩১ মার্চ) সন্ধ্যায় সিএমপি কমিশনার মো. মাহাবুবর রহমান এ সিদ্ধান্তের কথা জানান। সিএমপি সব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাদের এ বিষয়ে ব্যবস্থা নিতে নির্দেশনাও দেন তিনি।


করোনা ভাইরাস প্রতিরোধে চলমান বন্ধের মধ্যে ‘ডাক্তার বাঁচলে আমরা বাঁচবো’ স্লোগান নিয়ে এ কর্মসূচি ঘোষণা করে সিএমপি।

সিএমপির অতিরিক্ত উপ কমিশনার (জনসংযোগ) আবু বকর সিদ্দিকী বাংলানিউজকে বলেন, সরকার ঘোষিত সাধারণ ছুটিতে গণপরিবহন বন্ধ থাকায় কর্মস্থলে যাতায়াতে বিপাকে পড়া চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের যাতায়াতের ব্যবস্থা করার ঘোষণা দিয়েছেন সিএমপি কমিশনার স্যার। মঙ্গলবার রাত থেকেই নগরের কোনো চিকিৎসক বা স্বাস্থ্যকর্মী যদি গাড়ি সুবিধা চান, তাহলে তাদের কর্মস্থলে কিংবা কর্মস্থল থেকে বাসায় পৌঁছে দেওয়ার জন্য পুলিশের পক্ষ থেকে গাড়ি সুবিধা দেওয়া হবে।

তিনি বলেন, এই সেবা নিতে সিএমপির হট নম্বর (০১৪০০৪০০৪০০) নম্বরে ফোন করতে হবে। ফোনে ঠিকানা জানালে গাড়ি নিয়ে পুলিশ পৌঁছে যাবে। ২৪ ঘণ্টা এ সুবিধা পাবেন চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা।

সিএমপি কমিশনার মো. মাহাবুবর রহমান বাংলানিউজকে বলেন, করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে গণপরিবহন বন্ধ থাকায় ভোগান্তিতে পড়েছেন চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা। সরকার চিকিৎসকদের আনা নেওয়ার কাজে ব্যবহৃত গাড়ি চলাচলের অনুমতি দিলেও অনেকের ব্যক্তিগত গাড়ি নেই। বিষয়টি বিবেচনায় নিয়ে আমরা তাদের জন্য গাড়ির ব্যবস্থা করেছি।

তিনি বলেন, আমরা পুলিশ সদস্যরা যেমন কাজ করছি তেমনি চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরাও কাজ করছেন এমন সংকটময় মুহূর্তে। আমরা চাই তারাও যাতে নির্বিগ্নে মানুষকে সেবা দিতে পারেন।

বাংলাদেশ সময়: ০১০৮ ঘণ্টা, মার্চ ৩১, ২০২০
এসকে/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।