bangla news

চায়ের দোকানে আড্ডা থামাতে টেলিভিশন জব্দ ইউএনওর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-৩১ ৮:৫০:৩১ পিএম
জব্দ করা হচ্ছে টেলিভিশন

জব্দ করা হচ্ছে টেলিভিশন

চট্টগ্রাম: করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে সব জায়গায় সামাজিক দূরত্ব বজায় রাখার কথা বলছে সরকার। শহরে এ নিয়ে লোকজনের মধ্যে কিছুটা সচেতনতা থাকলেও গ্রামের চিত্র একেবারে ভিন্ন।

সাধারণ ছুটিতে গ্রামের বাড়ি আসা লোকজন সামাজিক দূরত্ব না মেনে চায়ের দোকানে বসে দিচ্ছেন নিয়মিত আড্ডা। তাদের এ আড্ডাকে আরও দীর্ঘ করছে দোকানে থাকা টেলিভিশনের নাটক কিংবা সিনেমা। 

মঙ্গলবার (৩১ মার্চ) হাটহাজারী উপজেলায় প্রশাসন-পুলিশের যৌথ অভিযানে চায়ের দোকানের এ চিত্র দেখে বেশ কয়েকটি টেলিভিশন জব্দের নির্দেশ দিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রুহুল আমিন।

মো. রুহুল আমিন বাংলানিউজকে জানান, সামাজিক দূরত্ব বজায় রাখতে লোকজনকে জরুরি প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে না আসার নির্দেশনা দিয়েছে সরকার। তবে তারা সেটা না মেনে বাইরে এসে বাজারে, চায়ের দোকানে বসে নিয়মিত আড্ডা দিচ্ছেন। টেলিভিশনে নাটক-সিনেমা দেখছেন।

ইউএনও জানান, মঙ্গলবার উপজেলার ছিপাতলী ইউনিয়নে অভিযান পরিচালনার সময় এ চিত্র দেখে কয়েকটি দোকানের টেলিভিশন জব্দের নির্দেশ দেওয়া হয়। করোনার প্রভাবে যতদিন সব কিছু বন্ধ থাকবে ততদিন এসব টেলিভিশন স্থানীয় ইউপি চেয়ারম্যানের জিম্মায় থাকবে। পরিস্থিতি স্বভাবিক হলে যার টেলিভিশন সে নিয়ে যাবে। 

এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, কাঁচাবাজার, ওষুধের দোকান, খাবারের দোকান এসব খোলা রাখা হয়েছে মানুষের জরুরি প্রয়োজনে। বসে আড্ডা দেওয়ার জন্য নয়। কিন্তু করোনার সংক্রমণ থেকে বাঁচতে লোকজন নিজেরা সচেতন হয়ে যদি বাইরে আড্ডা দেওয়া বন্ধ না করেন- প্রশাসন, সেনাবাহিনী, পুলিশ দিয়ে কতক্ষণ নজরদারি করা সম্ভব?

‘চায়ের দোকানের টেলিভিশন সাময়িক জব্দ করা- লোকজনের মধ্যে সচেতনতা সৃষ্টির একটি উদ্যোগ মাত্র। আমরা সচেতন করছি। সবাইকে সামাজিক দূরত্ব বজায় রাখতে অনুরোধ করছি। কেউ প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে বাইরে এসে মেলামেশা করলে তিনি নিজের জন্য, নিজের পরিবারের জন্যই বিপদ ডেকে আনবেন। করোনায় আক্রান্ত হয়ে দেশকে বিপদে ফেলবেন।’ 

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, মার্চ ৩১, ২০২০
এমআর/টিসি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2020-03-31 20:50:31