bangla news

নিশিরাতে বস্তির খুপরিতে শুকনো খাবারের বস্তা বিলি

​সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-৩১ ১১:৩৪:৪৯ এএম
বস্তিতে লায়ন্স ক্লাব অব চিটাগাং মেট্রোপলিটনের ত্রাণ বিতরণ

বস্তিতে লায়ন্স ক্লাব অব চিটাগাং মেট্রোপলিটনের ত্রাণ বিতরণ

চট্টগ্রাম: নিশিরাতে নগরের তুলাতলী বস্তির খুপরিগুলোতে ১৯ কেজি করে ত্রাণসামগ্রী ভরা বস্তা বিলি করেছে লায়ন্স ক্লাব অব চিটাগাং মেট্রোপলিটন। এসব বস্তায় ছিলো চাল,  ডাল,  আটা,  আলু,  পেঁয়াজ,  তেল, নুন ইত্যাদি।  

সোমবার (৩০ মার্চ) দিনগত রাত একটা পর্যন্ত বিলি করা হয়।

ক্লাবের সভাপতি, দৈনিক আজাদীর চিফ রিপোর্টার হাসান আকবর এ প্রসঙ্গে ফেসবুকে লিখেছেন, ঘড়ির কাঁটা মধ্যরাত পার হয়েছে বেশ আগে। তুলাতলী বস্তিতে ঘুটঘুটে অন্ধকার। বাসা নামের ছোট ছোট খুপরিগুলোতে সাত রাজ্যের নীরবতা। কোথাও যেন কেউ নেই। কোনো আশা নেই। স্বপ্ন নেই। আনন্দ নেই। করোনার চেয়ে ভয়াল হয়ে দেখা দেওয়া ক্ষুধায় কাতর অসংখ্য নারী পুরুষ। কারো কাজ নেই। কোথাও যাওয়ার সুযোগ নেই। চিরচেনা চারপাশ নিদারুণভাবে অচেনা। নিশিরাতের এমন বিবর্ণ সময়ে শহরের অন্যতম ঘনবসতিপূর্ণ এই বস্তির এক একটি ঘরের টিনের দরজায় টোকা পড়তে শুরু করে। বেশ কিছুক্ষণ। কোনো সাড়া নেই। বাড়লো দরজার করাঘাত। সঙ্গে ফিসফিসিয়ে ডাকাডাকি।কাঁচা ঘুমে জেগে উঠে এক একজন মানুষ। চোখে মুখে রাজ্যের বিরক্তি নিয়ে খোলা হয় দরজা। ঘুম ভাঙা মাঝরাত্রিরে আচমকা চোখের সামনে দেখা দেয় ‌কয়েকজন অচিন মানুষ। ভড়কে যায় খুপরিবাসী। এত অচিন লোক কেন? মনে মনে কিছুটা ভয়ও তাড়া করে। কী হয়েছে? কোনো কিছু বুঝে ওঠার আগেই লোকটির হাতে তুলে দেওয়া হয় বড়সড় একটি বস্তা। খাদ্যসামগ্রি ভর্তি বেশ ভারী বস্তা। চাল ডাল আটা আলু পেঁয়াজ তেল নুনসহ ১৯ কেজি ভোগ্য পণ্য এক একটি বস্তায়। এভাবে চলতে থাকে ঘর থেকে ঘরে। খুপরি থেকে খুপরিতে। একদল অচেনা লোক বস্তা বস্তা খাবার বিলাতে থাকে। তাদের চোখে প্রশান্তি। দেয়ার আনন্দ তাদের অন্তরজুড়ে। অপরদিকে বস্তিবাসীর চোখে মুখে হাসি ফুটে উঠে। অন্যরকম তৃপ্তির হাসি ভর করে এক একজন মানুষের মুখে মুখে। হ্যাঁ, এই হাসির জন্যই কাজ করেন লায়ন সদস্যরা। এই হাসির তরে সেবার ফেরি করেন এক একজন লায়ন সদস্য।

হাসান আকবর জানান, কয়েকশ’ পরিবারে আমরা ত্রাণসামগ্রী দিয়েছি। সব মিলে প্রায় তিন টন খাবার। আমরা স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ মোরশেদু আলম ও খুলশী থানা পুলিশের প্রতি ত্রাণ বিতরণে সহযোগিতার জন্য কৃতজ্ঞতা জানাই।  

ত্রাণ বিতরণের সময় উপস্থিত ছিলেন ক্লাবের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মোরশেদুল হক চৌধুরী, সেক্রেটারি ফজলে করিম, লায়ন আওরঙ্গজেব, লিও আনোয়ারুল ইসলাম চৌধুরী, ইসমাইল আলভী প্রমুখ।

বাংলাদেশ সময়: ১১৩০ ঘণ্টা, মার্চ ৩১, ২০২০
এআর/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-03-31 11:34:49