ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চমেক হাসপাতালে চালু হচ্ছে টেলিমেডিসিন সেবা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২২ ঘণ্টা, মার্চ ৩০, ২০২০
চমেক হাসপাতালে চালু হচ্ছে টেলিমেডিসিন সেবা প্রতীকী ছবি

চট্টগ্রাম: রোগীদের সেবা দিতে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে চালু হচ্ছে টেলিমেডিসিন সেবা।

সোমবার (৩০ মার্চ) বিকেল থেকে এ সেবা দেওয়া হবে বলে জানিয়েছেন চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের সহকারী পরিচালক ডা. আফতাবুল ইসলাম।

তিনি বাংলানিউজকে বলেন, বিকেল থেকে এ সেবা চালু করার চেষ্টা চলছে।

বিষয়টি কিভাবে সমন্বয় করা হবে তা নিয়ে চমেক পরিচালকের সঙ্গে আলাপ আলোচনা চলছে। আশা করছি, অতি শীঘ্রই সেবা চালু করতে পারবো।

জানা গেছে, টেলিমেডিসিন সেবার জন্য ০১৮১৮-৯৯২৬৫৭ ও ০১৯৪০-২৩৩০৭৯ নম্বর দুটি খোলা থাকবে। এই সেবার আওতায় ২৪ ঘন্টাই দুটি মোবাইল নম্বরে কল করে চিকিৎসা সংক্রান্ত সব ধরনের পরামর্শ নিতে পারবেন সেবাপ্রার্থীরা।

অন্যদিকে, ব্যক্তি উদ্যোগেও চিকিৎসা সেবা দিচ্ছেন অনেক চিকিৎসক। চমেক হাসপাতাল থেকে সদ্য অবসরপ্রাপ্ত শিশুরোগ বিশেষজ্ঞ অধ্যাপক ডা. বাসনা মুহুরীও দিচ্ছেন টেলিসেবা। প্রতিদিন সকাল ৯টা থেকে রাত ৯টা পর্যন্ত ০১৮১৯-৩১৯৫৫৯ নম্বরে যোগাযোগ করতে পারবেন চিকিৎসাপ্রার্থীরা।

অধ্যাপক ডা. বাসনা মুহুরী বাংলানিউজকে বলেন, এ সংকটময় মুহুর্তে রোগীদের সেবা দেওয়ার চেষ্টা করছি। আমি যেহেতু শিশুরোগীদের নিয়ে কাজ করি, তাই শিশু রোগ সংক্রান্ত বিষয় নিয়ে চিকিৎসা সেবা দিচ্ছি।

বাংলাদেশ সময়: ১২১৭ ঘণ্টা, মার্চ ৩০, ২০২০
এমএম/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।