bangla news

১ লাখ পরিবারে সাবান, বালতি ও মাস্ক দেবে চসিক

​সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-২৯ ৯:০৯:৩৭ পিএম
চসিকের উদ্যোগে জীবাণুনাশক পানি ছিটানো হচ্ছে সড়কে

চসিকের উদ্যোগে জীবাণুনাশক পানি ছিটানো হচ্ছে সড়কে

চট্টগ্রাম: করোনা ভাইরাস প্রতিরোধে নগরবাসীকে নিরাপদ রাখতে এলআইপিইউসি’র সহযোগিতায় ৪১টি ওয়ার্ডে  ১ লাখ অসচ্ছল পরিবারে হাত ধোয়ার সাবান, বালতি ও মাস্ক বিতরণ করবেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন ।

রোববার (২৯ মার্চ) দুপুরে দামপাড়ার চসিক কার্যালয়ে মেয়র নাছির উদ্দীনের সভাপতিত্বে বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ সময় চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামসুদ্দোহা, মেয়রের একান্ত সচিব মোহাম্মদ আবুল হাশেম, প্রধান হিসাবরক্ষণ কর্মকর্তা মো. সাইফুদ্দিন, প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা মো. সফিকুল মান্নান ছিদ্দিকী, এলআইপিইউসি’র কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সভায় চসিক পরিচ্ছন্নকর্মীদের মধ্যে সোমবার ৪ হাজার হ্যান্ড গ্লাভস বিতরণেরও সিদ্ধান্ত হয়। ইতিমধ্যে চসিকের পক্ষ থেকে প্রতিটি ওয়ার্ডে ৪৮৮ কেজি চাল ও ১০০ কেজি ডাল বিতরণের জন্য ওয়ার্ড কাউন্সিলরদের কাছে পাঠানো হয়েছে।  

জীবাণুনাশক মেশানো পানি ছিটানো অব্যাহত

করোনা ভাইরাস প্রতিরোধে গত ৫ দিন ধরে নগরের বিভিন্ন সড়কে  জীবাণুনাশক পানি ছিটিয়েছে চসিক। এরই ধারাবাহিকতায় রোববার ৫ম দিন খাতুনগঞ্জ, কোরবানীগঞ্জ, বাগমণিরাম, গোসাইলডাঙ্গা ও উত্তর কাট্টলীতে প্রায় ৫০ হাজার লিটার জীবাণুনাশক পানি ছিটানো হয়। সোমবার দেওয়ানহাট থেকে কাস্টম হাউস, নিমতলা থেকে বড়পোল পোর্ট কানেকটিং রোড, দুই নম্বর গেট থেকে বায়েজিদ বোস্তামী সড়ক হয়ে অক্সিজেন মোড় ও সাগরিকা রোডে এ কার্যক্রম চলবে।

চসিকের পাশাপাশি নগরের বিভিন্ন এলাকায় বাংলাদেশ সেনাবাহিনী, বাংলাদেশ নৌবাহিনীসহ বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের উদ্যোগেও করোনা প্রতিরোধে জীবাণুনাশক মেশানো পানি ছিটানো হচ্ছে।

১-২৮ নম্বর ওয়ার্ডের সভা সোমবার

সোমবার (৩০ মার্চ)  ১-১৪ নম্বর ওয়ার্ড ও সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলরদের সঙ্গে বেলা ১১টায় ও ১৫-২৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ও সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলরদের সঙ্গে বেলা ১টায় নগরের টাইগারপাসস্থ চসিক নগর ভবনের কনফারেন্স হলে করোনা ভাইরাস প্রতিরোধে করণীয় নিয়ে বৈঠক করবেন মেয়র নাছির উদ্দীন।     

বাংলাদেশ সময়: ২১০৫ ঘণ্টা, মার্চ ২৯, ২০২০
এআর/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2020-03-29 21:09:37