bangla news

নগরে রেস্টুরেন্ট খোলা রাখা যাবে, তবে আড্ডা নয়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-২৯ ৮:৩৪:১৭ পিএম
সিএমপি লোগো

সিএমপি লোগো

চট্টগ্রাম: করোনা ভাইরাসের কারণে সারাদেশের মতো চট্টগ্রাম মহানগর এলাকায় বন্ধ থাকা খাবার দোকান, বেকারি ও রেস্টুরেন্ট চালু করার অনুমতি দিয়েছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)। নাগরিকদের সুবিধার জন্য শর্তসাপেক্ষে এ অনুমতি দেওয়া হয়।

রোববার (২৯ মার্চ) সিএমপির গণসংযোগ শাখা থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। সিএমপি কমিশনার মো. মাহাবুবর রহমান নগরের সব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাদের (ওসি) এ নির্দেশনা দেন।

তবে অনুমতির সঙ্গে বেশ কিছু শর্ত দেওয়া হয়। এসব শর্তের মধ্যে রয়েছে: শুধু খাবার সংগ্রহ করে বাসায় পার্সেল করে নেওয়া যাবে। রেস্টুরেন্ট বা দোকানের ভেতর খাবার খাওয়া যাবেনা, স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব বজায় রেখে রেস্টুরেন্টে আসা-যাওয়া করতে হবে, খাবার সংগ্রহের সময় নিরাপদ দূরত্ব বজায় রেখে লাইনে দাঁড়াতে হবে, রেস্টুরেন্ট বা খাবার দোকানকে কেন্দ্র করে কোন আড্ডা দেওয়া যাবে না, খাবার তৈরি থেকে বিক্রি পর্যন্ত স্বাস্থ্য সুরক্ষা বিধি মেনে চলতে হবে, প্রত্যেক খাবারের দোকানে প্রবেশ পথে হ্যান্ডওয়াশ বা সেনিটাইজেশন ব্যবস্থা রাখতে হবে, খাবার পার্সেলে স্বাস্থ্য বিধি মেনে চলতে হবে।

কোনো রেস্টুরেন্ট বা খাবার দোকান যদি এসব শর্ত না মানেন তবে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানানো হয় সিএমপির পক্ষ থেকে।

সিএমপির অতিরিক্ত উপ-কমিশনার (জনসংযোগ) আবু বক্কর সিদ্দিক বাংলানিউজকে বলেন, করোনা ভাইরাসের কারনে সারাদেশের মতো চট্টগ্রাম মহানগর এলাকায় বন্ধ থাকা খাবার দোকান, বেকারী ও রেস্টুরেন্ট চালু করার অনুমতি দিয়েছেন সিএমপি কমিশনার স্যার। নাগরিকদের সুবিধার জন্য শর্ত সাপেক্ষে এ অনুমতি দেওয়া হয়। কেউ শর্ত ভঙ্গ করলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে থানার ওসিদের নির্দেশ দিয়েছেন।

বাংলাদেশ সময়: ২০১৯ ঘণ্টা, মার্চ ২৯, ২০২০
এসকে/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-03-29 20:34:17