ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

কোয়ারেন্টিন নিশ্চিত করতে ডিসি গেলেন প্রবাসীদের বাড়ি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২০ ঘণ্টা, মার্চ ২৯, ২০২০
কোয়ারেন্টিন নিশ্চিত করতে ডিসি গেলেন প্রবাসীদের বাড়ি ডিসি গেলেন প্রবাসীদের বাড়ি।

চট্টগ্রাম: পৃথিবীজুড়ে মহামারি আকারে ছড়িয়ে পড়া করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে দেশে সম্প্রতি বিদেশ থেকে আসা লোকজনকে ১৪ দিনের হোম কোয়ারেন্টিন নিশ্চিত করার কথা বলছে সরকার।

চট্টগ্রামে সরকারি এ নির্দেশনা বাস্তবায়নে প্রবাসীদের বাড়ি বাড়ি নির্বাহী ম্যাজিস্ট্রেট পাঠিয়ে হোম কোয়ারেন্টিন মেনে চলার অনুরোধসহ কোয়ারেন্টিন না মানা প্রবাসীদের নিয়মিত জরিমানা করছে জেলা প্রশাসন।

রোববার (২৯ মার্চ) জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেন নিজেই প্রবাসীদের বাড়ি বাড়ি গিয়ে হোম কোয়ারেন্টিনে থাকা লোকজনের খবর নেন।

দুপুর ১২টা থেকে খুলশীর বিভিন্ন এলাকায় কোয়ারেন্টিনে থাকা প্রবাসীদের বাসায় যান তিনি।

ডিসি গেলেন প্রবাসীদের বাড়ি।                                             <div class=

" src="https://www.banglanews24.com/media/imgAll/2020March/bg/dc-bg220200329141639.jpg" style="margin:1px; width:100%" />চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তৌহিদুল ইসলাম বাংলানিউজকে জানান, সকালে আগ্রাবাদ এলাকায় ছিন্নমূল মানুষের মধ্যে জেলা প্রশাসনের ত্রাণ সহায়তা দেওয়ার পর দুপুরে খুলশী এলাকায় আসেন ডিসি স্যার।

তিনি জানান, ডিসি স্যার খুলশীর বিভিন্ন এলাকায় হোম কোয়ারেন্টিনে থাকা প্রবাসী এবং বিদেশি নাগরিকদের বাড়ি বাড়ি গিয়ে খোঁজ-খবর নেন। সবাই হোম কোয়ারেন্টিন পালন করছেন কী না- তা তদারকি করেন।

জেলা প্রশাসকের স্টাফ অফিসার মাসুদুর রহমান বাংলানিউজকে জানান, প্রবাসীদের হোম কোয়ারেন্টিন পর্যালোচনার পাশাপাশি আগ্রাবাদ মুহুরীপাড়া এলাকায় প্রায় ৩০০ পরিবারের মধ্যে ত্রাণ সহায়তা দেন ডিসি স্যার।

ত্রাণ সহায়তা দেন জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেন। এর মধ্যে একটি পরিবারকে ১০ কেজি চাল, ২ কেজি চিড়া, ১ কেজি ডাল, ১ কেজি চিনি, ১ কেজি লবন, ১ লিটার তেল এবং আধাকেজি নুডলসসহ ১৬ কেজি ৫০০ গ্রামের একটি প্যাকেট জেলা প্রশাসনের পক্ষ থেকে দেওয়া হয়েছে বলে জানান তিনি।

হোম কোয়ারেন্টিন পর্যালোচনা, জেলা প্রশাসনের পক্ষ থেকে ত্রাণ সহায়তা বিতরণ ছাড়াও রোববার কয়েকটি বাজারে সামাজিক দূরত্ব বজায় রাখা হচ্ছে কী না- তা তদারকি করেন জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেন।

বাংলাদেশ সময়: ১৪১৪ ঘণ্টা, মার্চ ২৯, ২০২০
এমআর/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।