bangla news

প্রকৃতিতে বইছে মৃদু তাপপ্রবাহ

নিউজরুম এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-২৮ ১১:০০:০৯ এএম
প্রতীকী ছবি

প্রতীকী ছবি

চট্টগ্রাম: করোনাভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যে প্রকৃতিতে বইছে মৃদু তাপপ্রবাহ। চৈত্রের মাঝামাঝি সময়ে শুরু হওয়া এই তাপপ্রবাহ আরও বাড়তে পারে বলে জানিয়েছে আবহাওয়া বিভাগ।

শনিবার (২৮ মার্চ) সন্ধ্যা ৬টা পর্যন্ত চট্টগ্রাম ও পার্শ্ববর্তী এলাকার আবহাওয়ার স্থানীয় পূর্বাভাসে বলা হয়েছে, আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। রাত ও দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে। পশ্চিম ও দক্ষিণ-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ১২-১৮ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হতে পারে। পরবর্তী ২৪ ঘন্টায় আবহাওয়ার সামান্য পরিবর্তন হতে পারে।

শুক্রবার (২৭ মার্চ) চট্টগ্রামে সর্বোচ্চ তাপমাত্রা ছিল  ৩২ ডিগ্রি সেলসিয়াস,  যা স্বাভাবিকের চেয়ে ১.৪০ ডিগ্রি সেলসিয়াস বেশি এবং সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৪ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের চেয়ে ৩.৭০ ডিগ্রি সেলসিয়াস  বেশি।

পতেঙ্গা প্রধান আবহাওয়া কার্যালয়ের সহকারী আবহাওয়াবিদ ও পূর্বাভাস কর্মকর্তা শেখ হারুন অর রশীদ জানান, আগামী কয়েকদিন তাপমাত্রা বাড়তে পারে। চলতি মাসের শেষের দিকে দেশের পশ্চিম ও উত্তর-পশ্চিমাঞ্চলের ওপর দিয়ে মৃদু অথবা মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যেতে পারে।

বাংলাদেশ সময়: ১০৪০ ঘণ্টা, মার্চ ২৮, ২০২০
এসি/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2020-03-28 11:00:09