ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

আমদানি-রফতানি স্বাভাবিক রাখতে সাইফ পাওয়ারটেকের বিশেষ উদ্যোগ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৫ ঘণ্টা, মার্চ ২৭, ২০২০
আমদানি-রফতানি স্বাভাবিক রাখতে সাইফ পাওয়ারটেকের বিশেষ উদ্যোগ জ্বর পরীক্ষাসহ শ্রমিকদের সুরক্ষায় নানা উদ্যোগ নিয়েছে সাইফ পাওয়ারটেক

চট্টগ্রাম: দেশের প্রধান সমুদ্রবন্দরের নিউমুরিং কনটেইনার টার্মিনাল (এনসিটি) ও চট্টগ্রাম কনটেইনার টার্মিনালে (সিসিটি) কনটেইনার লোড-আনলোড স্বাভাবিক রাখতে বিশেষ উদ্যোগ নিয়েছে সাইফ পাওয়ারটেক লিমিটেড।

শুক্রবার (২৭ মার্চ) বাংলানিউজকে এসব তথ্য জানান সাইফ পাওয়ারটেক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক তরফদার মো. রুহুল আমিন।

তিনি বলেন, করোনাভাইরাস প্রতিরোধমূলক কর্মসূচির কারণে গণপরিবহন বন্ধ থাকায় এনসিটি ও সিসিটির কর্মীদের নগরের বিভিন্ন পয়েন্ট থেকে আনা-নেওয়া করতে তিনটি বাসের ব্যবস্থা করেছি আমরা।

একটি বাস কাঠগড়, একটি বহদ্দারহাট এবং অপরটি অলংকার থেকে আমাদের শ্রমিকদের আনা-নেওয়া করছে।

আমাদের কর্মীদের হ্যান্ড স্যানিটাইজার, মাস্কসহ স্বাস্থ্য সুরক্ষায় প্রয়োজনীয় উপকরণাদি সরবরাহ করেছি।

সবার জ্বর পরীক্ষা করে ইয়ার্ডে  ঢোকাচ্ছি। নিজস্ব চিকিৎসকের ব্যবস্থা করেছি। সার্বক্ষণিক মনিটরিং টিম গঠন করেছি। উন্নত নাশতা সরবরাহ, শ্রমিকদের প্রণোদনাসহ নানা উদ্যোগ নিয়েছি আমরা। এর ফলে আমাদের অধীন টার্মিনালগুলোতে নিরবচ্ছিন্ন অপারেশন চলছে।

এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, আমদানি রফতানি কার্যক্রম স্বাভাবিক রাখতে আমি নিজেই চট্টগ্রাম বন্দরে আমাদের পুরো কার্যক্রম মনিটরিং করছি।

বাংলাদেশ সময়: ২০৩৬ ঘণ্টা, মার্চ ২৭, ২০২০
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।