bangla news

৯০০ পিপিই আছে চট্টগ্রামে, আসছে আরও ৩৫০টি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-২৭ ৬:৫৩:৪৩ পিএম
ব্যক্তিগত সুরক্ষা উপকরণ (পিপিই)। ছবি: সংগৃহীত

ব্যক্তিগত সুরক্ষা উপকরণ (পিপিই)। ছবি: সংগৃহীত

চট্টগ্রাম: করোনাভাইরাসে আক্রান্তদের চিকিৎসায় চট্টগ্রাম নগর ও উপজেলায় ৯০০ ব্যক্তিগত সুরক্ষা উপকরণ (পিপিই) দেওয়া হয়েছে বলে জানিয়েছেন চট্টগ্রামের সিভিল সার্জন সেখ ফজলে রাব্বি।

তা ছাড়া পুরো চট্টগ্রাম বিভাগের জন্য আরও ৩৫০টি পিপিই আসছে বলে জানিয়েছেন চট্টগ্রাম বিভাগের স্বাস্থ্য পরিচালক হাসান শাহরিয়ার কবির।

শুক্রবার (২৭ মার্চ) বিকেলে বাংলানিউজকে এসব তথ্য জানিয়েছেন তারা।

সেখ ফজলে রাব্বি বলেন, চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল, বিআইটিআইডি, জেনারেল হাসপাতাল এবং উপজেলাসহ মোট ৯০০ পিপিই দেওয়া হয়েছে। এর মধ্যে উপজেলাগুলোর জন্য ২৫০টি পিপিই এসেছিল।

ডা. হাসান শাহরিয়ার কবির বলেন, চট্টগ্রাম বিভাগের সব উপজেলার জন্য ৩৫০টি পিপিই আসার কথা রয়েছে। তবে চট্টগ্রাম বিভাগে ১০০টি উপজেলা রয়েছে, যার তুলনায় পিপিই’র সংখ্যা কম।

বৃহস্পতিবার (২৭ মার্চ) করোনাভাইরাস মোকাবিলায় চীন থেকে পাঠানো হয় মেডিক্যাল সরঞ্জাম। এতে ১০ হাজার টেস্ট কিট, ১০ হাজার পিপিই ও ১ হাজার থার্মোমিটার রয়েছে। কুনমিং থেকে আসা চীনের একটি কার্গো উড়োজাহাজে করে এসব সরঞ্জাম আনা হয়।

বাংলাদেশ সময়: ১৫২৬ ঘণ্টা, মার্চ ২৭, ২০২০
এমএম/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম করোনা ভাইরাস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-03-27 18:53:43