bangla news

করোনা নিয়ে গুজব ছড়ালে গ্রেফতার: সিএমপি কমিশনার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-২৭ ১২:৩১:৩৩ পিএম
মো. মাহাবুবর রহমান।

মো. মাহাবুবর রহমান।

চট্টগ্রাম: করোনা ভাইরাস নিয়ে ফেসবুকসহ অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যমে কেউ গুজব ছড়ালে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার হুঁশিয়ারি দিয়েছেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) কমিশনার মো. মাহাবুবর রহমান।

গুজব ছড়ানো ও প্রচারকারীদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করার নির্দেশনাও বিভিন্ন থানায় দিয়েছেন বলে জানান তিনি।

যারা সম্প্রতি ফেসবুকে গুজব ছড়িয়েছেন এবং প্রচার করেছেন তাদের শনাক্ত করার কাজ চলছে বলেও জানান সিএমপি কমিশনার।

শুক্রবার (২৭ মার্চ) সিএমপি কমিশনার মো. মাহাবুবর রহমান বাংলানিউজকে বলেন, করোনা ভাইরাস নিয়ে ফেসবুকসহ সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে অনেকে গুজব ছড়াচ্ছেন। অনেকে তা প্রচার করছেন। আবার অনেকে মনগড়া তথ্য শেয়ার করছেন। তাদের শনাক্ত করার কাজ চলছে।

তিনি বলেন, পুলিশের একটি টিম গুজব প্রচারকারীদের আইডিগুলো নজরদারি করছে। তাদের অবস্থান শনাক্তের কাজ করছে। তাদের সবার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। তাদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হবে। বিভিন্ন থানায় এ নির্দেশনা দেওয়া হয়েছে।

২১ মার্চ করোনা ভাইরাস নিয়ে ফেসবুক মেসেঞ্জারে গুজব ছড়ানোর দায়ে মহানগর যুবদল নেতা ডা. ইফতেখার আদনানকে গ্রেফতার করে পুলিশ। তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের হয়।

১৭ মার্চ ফেসবুকে করোনা ভাইরাস নিয়ে গুজব ছড়ানোর দায়ে কামরুল হাসান রুমি নামে এক ব্যবসায়ীকে গ্রেফতার করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

সিএমপি কমিশনার বলেন, গুজব প্রচারকারীরা যে দলেরই হোক না কেন তাদের ছাড় দেওয়া হবে না।

বাংলাদেশ সময়: ১২৩০ ঘণ্টা, মার্চ ২৭, ২০২০
এসকে/এসি/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-03-27 12:31:33