ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চবির আবাসিক হলে কোয়ারেন্টিনের সিদ্ধান্ত বাতিল

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০৫ ঘণ্টা, মার্চ ২৫, ২০২০
চবির আবাসিক হলে কোয়ারেন্টিনের সিদ্ধান্ত বাতিল

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) নির্মাণাধীন বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হল কোয়ারেন্টাইন সেন্টার করার সিদ্ধান্ত বাতিল করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বুধবার (২৫ মার্চ) বিকেলে বিষয়টি নিশ্চিত করে চবি উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার বলেন, বিশ্ববিদ্যালয় সংশ্লিষ্ট অনেকে এ সিদ্ধান্তের সঙ্গে দ্বিমত পোষণ করায় আমরা সিদ্ধান্ত পরিবর্তন করেছি।

উপাচার্য বলেন, দেশের সংকটময় পরিস্থিতিতে সরকারের পক্ষ থেকে কোয়ারেন্টিনের জন্য বলা হয়েছিলো।

মানবিক বিবেচনায় বিশ্ববিদ্যালয়ের ডিন ও শিক্ষক সমিতিসহ সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে নির্মাণাধীন শেখ ফজিলাতুন্নেছা হলটি কোয়ারেন্টাইন সেন্টার হিসেবে ব্যবহারের অনুমতি দিয়েছিলাম। কিন্তু অনেকে দ্বিমত পোষণ করায় সরকারের ঊর্ধ্বতন মহলে বিষয়টি জানিয়ে আমরা এ সিদ্ধান্ত থেকে সরে এসেছি।
এর আগে ২৪ মার্চ উত্তর চট্টগ্রামের কোয়ারেন্টিন হিসেবে চবির নির্মাণাধীন বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলটি ব্যবহারের প্রস্তাব দেন চট্টগ্রাম জেলা প্রশাসন। এতে সম্মতি জানায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বুধবার (২৫ মার্চ) বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলটিকে কোয়ারেন্টাইন করার বিষয়টি পুণঃবিবেচনা করার দাবি জানিয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি একটি বিবৃতি দেয়। বিবৃতিতে শিক্ষক সমিতি কতৃপক্ষের এ সিদ্ধান্তে উদ্বিগ্ন এবং শঙ্কিত বলে জানান।

বাংলাদেশ সময়: ২২১০ ঘণ্টা, মার্চ ২৫, ২০২০
এমএ/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।