bangla news

১৩০ টাকার হেক্সিসল ৪৫০, জরিমানা ২৫ হাজার

​সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-২৫ ৮:৩৮:২১ পিএম
১৩০ টাকার হেক্সিসল ৪৫০ টাকায় বিক্রি করে মূল্য মুছে দিয়েছে বিক্রেতা

১৩০ টাকার হেক্সিসল ৪৫০ টাকায় বিক্রি করে মূল্য মুছে দিয়েছে বিক্রেতা

চট্টগ্রাম: নগরের কোতোয়ালী থানাধীন ওষুধের পাইকারি বাজার হাজারী লেনের একটি ফার্মেসিতে ১৩০ টাকার হেক্সিসল (হ্যান্ড স্যানিটাইজার, হ্যান্ড রাব) ৪৫০ টাকা বিক্রি করায় জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

বুধবার (২৫ মার্চ) অধিদফতরের নিয়মিত বাজার তদারকি অভিযানে সিকদার মেডিক্যাল হল নামের ওই ফার্মেসিকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এ‌পি‌বিএন ৯ এর সহযোগিতায় বুধবারের অভিযানে নেতৃত্ব দেন অধিদফতরের চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উপপ‌রিচালক ফ‌য়েজ উল্লাহ্, সহকারী প‌রিচালক পাপীয়া সুলতানা লীজা ও চট্টগ্রাম জেলা কার্যাল‌য়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান।

মুহাম্মদ হাসানুজ্জামান বাংলানিউজকে বলেন, গোপন সংবাদ থাকায় অধিদফতরের একজন কর্মচারীকে ওই ফার্মেসিতে পাঠানো হয়। তার কাছ থেকে ১৩০ টাকা ৩৯ পয়সার হেক্সিসল ৪৫০ টাকা বিক্রি করে। এ সময় ‘আইপি মূল্য’ ঘষে তুলে ফেলা হয়।   

তিনি জানান, অভিযানের প্রতিবাদে হাজা‌রী লে‌নের কিছু ব্যবসায়ী জড়ো হন। আমরা তাদের বর্তমান ‌বিশেষ অবস্থার সু‌যো‌গে অনৈতিকভাবে ব‌্যবসা না কর‌তে অনু‌রোধ করা হয়েছে। অন‌্যথায় প্রতিষ্ঠান বন্ধসহ ক‌ঠোর আইনানুগ ব‌্যবস্থা নেওয়া হবে বলে সতর্ক করা হয়েছে।

‌কাপ্তাই রাস্তার মোড়, কাজীর হাট, কামাল বাজার, খাতুনগঞ্জ, আকবরশাহ্ ও পাহাড়তলী এলাকায় তদার‌কিমূলক অভিযান চালিয়ে ৭ প্র‌তিষ্ঠান‌কে নিত‌্যপ‌ণ্যের মূল‌্যতা‌লিকা প্রদর্শন না করা, বে‌শিদা‌মে হ‌্যান্ড স‌্যানিটাইজার বিক্রি ও মেয়াদোত্তীর্ণ পণ‌্য রাখায় ৪৫ হাজার টাকা জ‌রিমানা করা হ‌য়ে‌ছে।

ভোক্তাসাধারণ‌কে কোনো অসাধু ব‌্যবসায়ী য‌দি অ‌যৌ‌ক্তিক মূ‌ল্যে পণ‌্য বিক্রি বা বিক্রির প্রস্তাব ক‌রে ত‌বে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের হটলাইন নম্বর ১৬১২১ জানাতে অনুরোধ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২০৩৫ ঘণ্টা, মার্চ ২৫, ২০২০
এআর/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম করোনা ভাইরাস
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-03-25 20:38:21