bangla news

বাইরে ঘোরাঘুরি না করতে সেনাবাহিনীর মাইকিং

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-২৫ ১:৫৩:২১ পিএম
বাইরে ঘোরাঘুরি না করতে সেনাবাহিনীর মাইকিং। ছবি: উজ্জ্বল ধর

বাইরে ঘোরাঘুরি না করতে সেনাবাহিনীর মাইকিং। ছবি: উজ্জ্বল ধর

চট্টগ্রাম: লোকজনকে অযথা বাইরে ঘোরাঘুরি বন্ধ করে ঘরে থাকার আহ্বান জানিয়ে চট্টগ্রাম শহরে মাইকিং করছেন সেনাবাহিনীর সদস্যরা।

বুধবার (২৫ মার্চ) সকাল ৮টা থেকে প্রশাসনের সঙ্গে মাঠে কাজ করছেন সেনাবাহিনীর সদস্যরা।

শহরের সড়ক, অলি-গলিতে টহল দেওয়া ছাড়াও সচেতনতামূলক মাইকিং এবং সিভিল প্রশাসনের কাজে সহায়তা করছেন তারা।

চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তৌহিদুল ইসলামের নেতৃত্বে সেনাবাহিনীর মেজর মেজবাহ’র অধীনে এক প্লাটুন সেনাসদস্য নগরের আকবরশাহ, পাহাড়তলী, খুলশী, জিইসি, ওয়াসা, নাসিরাবাদ এলাকাসহ শহরের গুরুত্বপূর্ণ এলাকায় টহল দেয়।

এ সময় তারা হোম কোয়ারেন্টিনে থাকা ব্যক্তিদের বাসায় লাল পতাকা ও স্টিকার লাগিয়ে দেন। প্রবাসীরা যথাযথভাবে হোম কোয়ারেন্টিন মানছেন কিনা তা তদারকি করেন। লোকজনকে অযথা বাইরে ঘোরাঘুরি না করে বাসায় থাকার আহ্বান জানিয়ে মাইকিং করেন।

বাইরে ঘোরাঘুরি না করতে সেনাবাহিনীর টহল। ছবি: উজ্জ্বল ধরম্যাজিস্ট্রেট মো. তৌহিদুল ইসলাম বাংলানিউজকে জানান, সড়কে জরুরি প্রয়োজন ছাড়া কেউ বের হলে তাকে বাসায় ফেরত পাঠাচ্ছে সেনাবাহিনী। এছাড়া হোম কোয়ারেন্টিন ব্যবস্থা পর্যালোচনাসহ প্রশাসনকে সহায়তা করছেন তারা।

তিনি বলেন, সদ্য বাংলাদেশে আসা বিদেশিদের আনাগোনা থাকা খুলশীর কোরিয়ান একটি রেস্টুরেন্ট আমরা গতকাল বন্ধ করার নির্দেশ দিয়েছিলাম। সকালে অভিযানে গিয়ে দেখা যায়, সেখানে কাজ চলছে। এ কারণে রেস্টুরেন্টটি সিলগালা করে দেওয়া হয়েছে। হোম কোয়ারেন্টিন না মেনে বিদেশিরা এখানে নিয়মিত আসায় রেস্টুরেন্টের দুই মালিক এবং তিন কর্মকর্তাকে হোম কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে।

অভিযানে নির্মাণাধীন কয়েকটি ভবনের কাজ বন্ধ করে শ্রমিকদের বাসায় পাঠানোর পাশাপাশি লোকজনকে বাসা ছেড়ে বাইরে বের না হতে আহ্বান জানানো হচ্ছে বলে জানান চট্টগ্রাম জেলা প্রশাসনের এ কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৩৩৭ ঘণ্টা, মার্চ ২৫, ২০২০
এমআর/এসি/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-03-25 13:53:21