bangla news

প্রিমিয়ার ইউনিভার্সিটিতে তৈরি হচ্ছে হ্যান্ড স্যানিটাইজার

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-২৫ ১:১৬:৪৩ পিএম
 ড. অনুপম সেনের হাতে শিক্ষার্থীদের তৈরি করা হ্যান্ড স্যানিটাইজারের নমুনা।

ড. অনুপম সেনের হাতে শিক্ষার্থীদের তৈরি করা হ্যান্ড স্যানিটাইজারের নমুনা।

চট্টগ্রাম: প্রিমিয়ার ইউনিভার্সিটির ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের উদ্যোগে শিক্ষার্থীরা হ্যান্ড স্যানিটাইজার তৈরি করা শুরু করেছে।

বিশ্বজুড়ে করোনাভাইরাসের আক্রমণ এখন বাংলাদেশকেও স্পর্শ করেছে। করোনাভাইরাসের আক্রমণ থেকে দেশবাসীকে নিরাপদ রাখার জন্য  সরকার বেশকিছু ঘোষণা ও করণীয় প্রচার করেছে। এর মধ্যে অন্যতম হলো সকলকে নিজ উদ্যোগে এর থেকে মুক্ত রাখার জন্য কয়েকটি আবশ্যকীয় পদক্ষেপ গ্রহণ। তার মধ্যে রয়েছে-  বারবার ভালোভাবে হাত ধোয়া এবং হ্যান্ড স্যানিটাইজারের মাধ্যমে হাতকে ভাইরাসমুক্ত রাখা।

বর্তমানে দেশজুড়ে হ্যান্ড স্যানিটাইজারের চাহিদা বেড়ে যাওয়ায় বাজার থেকে স্যানিটাইজার প্রায় উধাও হয়ে গেছে অথবা অনেক বেশি দামে বিক্রি হচ্ছে। জনগণের অন্তত কিছু চাহিদা মেটানোর জন্য প্রিমিয়ার ইউনিভার্সিটির শিক্ষার্থীরা স্যানিটাইজার উৎপাদন শুরু করে।

মঙ্গলবার (২৪ মার্চ) বিকেল ৩টায় প্রিমিয়ার ইউনিভার্সিটির উপাচার্য কার্যালয়ে উপাচার্য প্রফেসর ড. অনুপম সেনের হাতে প্রিমিয়ার ইউনিভার্সিটির শিক্ষার্থীদের তৈরি করা হ্যান্ড স্যানিটাইজারের নমুনা তুলে দেওয়া হয়।

এসময় উপস্থিত ছিলেন ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান টুটন চন্দ্র মল্লিক, সহকারী অধ্যাপক সাইফুদ্দিন মুন্না, প্রিমিয়ার ইউনিভার্সিটির রেজিস্ট্রার খুরশিদুর রহমান।

বাংলাদেশ সময়: ১৩১২ ঘণ্টা, মার্চ ২৫, ২০২০
এসি/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-03-25 13:16:43