bangla news

শিশুদের দিয়ে নির্বাচনী লিফলেট বিলি বিএনপির!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-১৮ ৭:১৩:১৭ পিএম
শিশুদের দিয়ে নির্বাচনী লিফলেট বিলি বিএনপির। ছবি: সোহেল সরওয়ার

শিশুদের দিয়ে নির্বাচনী লিফলেট বিলি বিএনপির। ছবি: সোহেল সরওয়ার

চট্টগ্রাম: আসন্ন চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচনে প্রচারণায় শিশুদের ব্যবহার করছে বিএনপি। বিএনপি মনোনীত মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেনের লিফলেট বিতরণে ব্যবহার করা হচ্ছে এসব শিশুদের।

মঙ্গলবার (১৭ মার্চ) সকাল ১১টার দিকে নগরের নূর আহমদ সড়কে বিএনপি কার্যালয় ও আশপাশের এলাকায় এসব শিশুদের লিফলেট বিতরণ করতে দেখা গেছে।

বস্তি ও ছিন্নমূল এলাকার এসব শিশুরা দিনব্যাপী বিএনপি মনোনীত মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেনের পক্ষে লিফলেট বিতরণ করেন বলে একাধিক প্রত্যক্ষদর্শী বাংলানিউজকে জানান।

এছাড়া ২১ নম্বর জামালখান ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী আবু মোহাম্মদ মহসীন চৌধুরীর পক্ষেও লিফলেট বিতরণ করতে দেখা যায় এসব শিশুদের।

বিএনপির মেয়র প্রার্থীর গাড়ির কাছে শিশুদের ভিড়। ছবি: সোহেল সরওয়ার

ডা. শাহাদাত হোসেন ওই এলাকায় আসলে তার গাড়ির কাছে অবস্থানও নেন এসব শিশুরা।

সমাজবিজ্ঞানী ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী বাংলানিউজকে বলেন, ১৮ বছরের নিচে বা অপ্রাপ্তবয়স্ক শিশুদের নির্বাচনী কাজে বা প্রচারণায় ব্যবহার করা অমানবিক। এটি এক ধরণের অপরাধ। বিএনপি বা অন্য কোনো দল যদি শিশুদের নির্বাচনী কাজে ব্যবহার করে থাকেন তাহলে এটি অবশ্যই অপরাধ ও অনৈতিক।

তিনি বলেন, এসব শিশুরা নিশ্চই অর্থ বা প্রণোদনার কারনে প্রচারণায় অংশ নিচ্ছেন। এতে করে তারা মানসিকভাবে অপরাধ প্রবণতার দিকে ঝুঁকে যাচ্ছেন। এর দায় ওই সকল রাজনৈতিক দলের।

শিশুদের দিয়ে নির্বাচনী লিফলেট বিলি বিএনপির। ছবি: সোহেল সরওয়ার

মহানগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি আবু সুফিয়ান বাংলানিউজকে বলেন, শিশুদের দিয়ে নির্বাচনী লিফলেট বিলির বিষয়টি সঠিক নয়। আমরা জানি শিশুদের নির্বাচনী কাজে ব্যবহার করা অপরাধ। আমাদের প্রচারণায় শিশুদের ব্যবহার করার প্রশ্নই আসেনা।

এ সংক্রান্ত ছবি থাকার কথা জানালে আবু সুফিয়ান বলেন, অনেক সময় প্রার্থীরা এলাকায় গেলে হয়তো শিশুরা দেখার জন্য বের হয়। বিষয়টি এমন হতে পারে।

শিশুদের দিয়ে নির্বাচনী লিফলেট বিলির বিষয়ে জানতে বিএনপি মেয়র মনোনীত প্রার্থী ডা. শাহাদাত হোসেন বাংলানিউজকে বলেন, এমনটি হওয়ার কথা না। অজ্ঞাতসারে হয়তো হতে পারে। আগ্রহী হয়ে বাচ্চারা প্রচারণার গাড়ির কাছে চলে আসে। বিষয়টি আমরা দেখছি।

বাংলাদেশ সময়: ১৯১২ ঘণ্টা, মার্চ ১৮, ২০২০
এসকে/টিসি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-03-18 19:13:17