ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

হোম কোয়ারেন্টিন না মানায় চট্টগ্রামে ৬ প্রবাসীকে জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০০ ঘণ্টা, মার্চ ১৮, ২০২০
হোম কোয়ারেন্টিন না মানায় চট্টগ্রামে ৬ প্রবাসীকে জরিমানা চট্টগ্রাম জেলা প্রশাসকের কার্যালয়। ফাইল ছবি

চট্টগ্রাম: ১৪ দিনের হোম কোয়ারেন্টিন না মানায় চট্টগ্রামের আনোয়ারা, হাটহাজারী, রাউজান, পটিয়া, লোহাগাড়া ও নগরের ৬ প্রবাসীকে ৫৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

এদের মধ্যে আনোয়ারার বাসিন্দা সংযুক্ত আরব আমিরাতের দুবাই প্রবাসী, হাটহাজারীর বাসিন্দা সংযুক্ত আরব আমিরাতের শারজাহ প্রবাসী ও রাউজানের বাসিন্দা মধ্যপ্রাচ্যের ওমান প্রবাসী।

অন্যদিকে পটিয়ার বাসিন্দা সংযুক্ত আরব আমিরাতের রা’সুল খাইমা প্রবাসী, লোহাগাড়ার বাসিন্দা মধ্যপ্রাচ্যের ওমান প্রবাসী এবং নগরের চশমা হিলের বাসিন্দা সংযুক্ত আরব আমিরাতের দুবাই প্রবাসী।

তারা গত ৮ থেকে ১৩ মার্চের মধ্যে নিজ নিজ কর্মস্থল থেকে দেশে ফেরেন।

বুধবার (১৮ মার্চ) উপজেলা নির্বাহী কর্মকর্তাদের (ইউএনও) নেতৃত্বে পৃথক অভিযান চালিয়ে ওই ৬ প্রবাসীকে ভ্রাম্যমাণ আদালত জরিমানা করেন বলে জানিয়েছেন চট্টগ্রামের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) এজেডএম শরীফ হোসেন।

তিনি বাংলানিউজকে জানান, বিদেশ থেকে কেউ দেশে আসলে তাদের ১৪ দিনের হোম কোয়ারেন্টিনে থাকা বাধ্যতামূলক। ওই ৬ প্রবাসী তা না মেনে বাইরে ঘোরাঘুরি করছিলেন।

‘দণ্ডবিধি ২৬৯ অনুযায়ী তাদের ৫ জনকে ১০ হাজার টাকা করে এবং ১ জনকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বাড়িতে থাকতে তাদের নির্দেশনা দেওয়া হয়েছে। ’

এক প্রশ্নের উত্তরে এজেডএম শরীফ হোসেন বলেন, করোনা ভাইরাসের সংক্রমণ থেকে বাঁচতে সচেতনতার কোনো বিকল্প নেই। এ জন্য যারাই বিদেশ থেকে দেশে আসবেন তাদের বাধ্যতামূলকভাবে হোম কোয়ারেন্টিনে থাকতে হবে।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, মার্চ ১৮, ২০২০
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।