ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

করোনা: পতেঙ্গায় সবধরনের জনসমাগম নিষিদ্ধ ঘোষণা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫০ ঘণ্টা, মার্চ ১৮, ২০২০
করোনা: পতেঙ্গায় সবধরনের জনসমাগম নিষিদ্ধ ঘোষণা জনসমাগম নিষিদ্ধ ঘোষণার পর জনশূন্য পতেঙ্গা সৈকত। ছবি: বাংলানিউজ

চট্টগ্রাম: করোনা ভাইরাসের কারণে সতর্কতার অংশ হিসেবে নগরের পতেঙ্গা সমুদ্র সৈকতে সবধরনের জনসমাগম নিষিদ্ধ ঘোষণা করেছে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি)।

বুধবার (১৮ মার্চ) দুপুরে সিএমপির পক্ষ থেকে এ ঘোষণা দেওয়া হয়।

বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন সিএমপি কমিশনার মো. মাহাবুবর রহমান।

মো. মাহাবুবর রহমান বলেন, সরকার করোনা ভাইরাসের কারণে সতর্কতার অংশ হিসেবে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করেছে। শিক্ষার্থীদের নিজ নিজ বাড়িতে থাকার নির্দেশনা দিয়েছে।

তিনি বলেন, উদ্ভুদ পরিস্থিতিতে সবাই যেখানে বাড়িতে সতর্কতার সঙ্গে থাকবেন, সেখানে পতেঙ্গা সমুদ্র সৈকতে ভিড় করছেন। তাই পুলিশের পক্ষ থেকে পতেঙ্গা সমুদ্র সৈকতে সবধরনের জনসমাগম নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে।

‘আমরা আশা করবো সবাই এ নির্দেশনা বাস্তবায়নে পুলিশকে সহায়তা করবেন। প্রয়োজন ছাড়া যেখানে সেখানে ঘোরাঘুরি থেকে নিজেদের বিরত রাখবেন। ’ বলেন সিএমপি কমিশনার।

সৈকত এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন।  ছবি: বাংলানিউজ

এদিকে সিএমপির নিষেধাজ্ঞা জারির পর পতেঙ্গা সৈকতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বুধবার সকাল থেকে সৈকতে আসা লোকজনকে সরিয়ে দেওয়া হচ্ছে বলে বাংলানিউজকে জানিয়েছেন পতেঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) উৎপল বড়ুয়া।

তিনি বলেন, কমিশনার স্যারের নির্দেশে সৈকত এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। সৈকতের আশপাশের দোকান বন্ধ করে দেওয়া হচ্ছে।

পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত  পতেঙ্গা সৈকতে সবধরনের জনসমাগম নিষিদ্ধ থাকবে বলে জানান এ পুলিশ কর্মকর্তা।  

গত কয়েকদিনে দেশে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৪ জনে। বুধবার দেশে প্রথমবারের মতো করোনায় আক্রান্ত একজনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন আইইডিসিআর পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

করোনা মোকাবিলায় সরকারের পক্ষ থেকে নানা উদ্যোগ নেওয়ার কথা বলছেন সরকারের নীতি নির্ধারকরা। এরইমধ্যে চট্টগ্রামের পতেঙ্গা সমুদ্র সৈকতে সবধরনের জনসমাগম নিষিদ্ধের ঘোষণা এলো।

বাংলাদেশ সময়: ১৫৪৮ ঘণ্টা, মার্চ ১৮, ২০২০
এমআর/এসকে/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।