ঢাকা, সোমবার, ২৫ শ্রাবণ ১৪২৭, ১০ আগস্ট ২০২০, ১৯ জিলহজ ১৪৪১

চট্টগ্রাম প্রতিদিন

নির্বাচনী বিধি ভঙ্গের অভিযোগ রেজাউলের বিরুদ্ধে 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১৭ ঘণ্টা, মার্চ ১২, ২০২০
নির্বাচনী বিধি ভঙ্গের অভিযোগ রেজাউলের বিরুদ্ধে 

চট্টগ্রাম: সরকারি সুযোগ-সুবিধা কাজে লাগিয়ে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচন উপলক্ষে দলীয় সভা করার অভিযোগ উঠেছে মেয়র প্রার্থী রেজাউল করিম চৌধুরী এবং তার দল আওয়ামী লীগের বিরুদ্ধে।

বৃহস্পতিবার (১২ মার্চ) এ সংক্রান্ত একটি অভিযোগ দেন নাগরিক ঐক্য পরিষদ নামে একটি সংগঠনের সদস্য সচিব অধ্যাপক নছরুল কদির।

অভিযোগে বলা হয়, চট্টগ্রাম সিটি নির্বাচনে আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটি গঠন করা হয়েছে।

আর এই কমিটি গঠন সংক্রান্ত সভা করা হয় নগরীর সার্কিট হাউজে। এ প্রক্রিয়ায় সরাসরি অংশগ্রহণ করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।  

এতে আরও অংশগ্রহণ করেন তথ্যমন্ত্রী, ভূমিমন্ত্রী, শিক্ষা উপমন্ত্রী সহ সরকারের এমপিরা। যা নির্বাচনী আচরণ বিধি অনুযায়ী নিয়মবহির্ভুত ও শাস্তিযোগ্য অপরাধ।

অভিযোগে আরও বলা হয়েছে, সরকারি সুবিধাভোগী সবাইকে নির্বাচনী প্রচার-প্রচারণা থেকে বিরত থাকা এবং আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য নির্বাচন কমিশনকে অনুরোধ করছি।

এ ব্যাপারে আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ও চসিক নির্বাচনের রির্টানিং অফিসার মো. হাসানুজ্জামান বাংলানিউজকে বলেন, এ ধরনের একটি অভিযোগ আমরা পেয়েছি। নির্বাচন কমিশনকে অবিহিত করা হয়েছে এবং বিষয়টি খতিয়ে দেখতে আইন-শৃঙ্খলা বাহিনীকে অনুরোধ করা হয়েছে।

এদিকে, গত চারদিনে সাতটি অভিযোগ জমা পড়েছে বিভিন্ন প্রার্থীর বিরুদ্ধে। এর মধ্যে বৃহস্পতিবার তিনটি এবং বুধবার দুটি অভিযোগ জামা পড়ে।

বাংলাদেশ সময়: ২৩১০ ঘণ্টা, মার্চ ১২, ২০২০
এমএম/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa