ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

বিএনপির প্রার্থী শাহাদাতের পিভিসি ব্যানার জব্দ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৬ ঘণ্টা, মার্চ ১০, ২০২০
বিএনপির প্রার্থী শাহাদাতের পিভিসি ব্যানার জব্দ অভিযানে নেতৃত্ব দেন ম্যাজিস্ট্রেট মো. তৌহিদুল ইসলাম। ছবি: সংগৃহীত

চট্টগ্রাম: প্রচারণার একটি পিকআপ ভ্যান থেকে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে বিএনপির প্রার্থী ডা. শাহাদাত হোসেনের পিভিসি ব্যানার জব্দ করেছেন ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার (১০ মার্চ) বিকেলে নগরের টাইগারপাস মোড় এলাকায় এ ঘটনা ঘটে।

নির্বাচন আচরণ বিধিমালা লঙ্ঘন করে পিভিসি ব্যানার দিয়ে প্রচারণা চালানোর দায়ে ব্যানারটি জব্দ করা হয়েছে বলে জানিয়েছেন অভিযানে নেতৃত্ব দেওয়া নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. তৌহিদুল ইসলাম।

আরও খবর>>
** 
রঙিন ব্যানারে প্রচারণা: নৌকার কর্মীকে জরিমানা

তিনি বাংলানিউজকে জানান, নির্বাচন আচরণবিধি বহির্ভূতভাবে বড় পিকআপ যোগে মাইক লাগিয়ে শোডাউন করে প্রচারণার সময় বিএনপি সমর্থিত মেয়র প্রার্থীর কর্মীদের সতর্ক করা হয়।

এ সময় পিকআপ সজ্জায় ব্যবহৃত বিশাল সাইজের পিভিসি ব্যানার জব্দ করা হয়।

অভিযানে নেতৃত্ব দেন ম্যাজিস্ট্রেট মো. তৌহিদুল ইসলাম।                                             <div class=

ছবি: সংগৃহীত" src="https://www.banglanews24.com/media/imgAll/2020March/bg/em-bg220200310211927.jpg" style="margin:1px; width:100%" />

এদিন নগরের ১২ নম্বর সরাইপাড়া, ২৩ নম্বর উত্তর পাঠানটুলী এবং ২৪ নম্বর উত্তর আগ্রাবাদ ওয়ার্ড এলাকায় আচরণবিধি প্রতিপালনে অভিযান চালান ম্যাজিস্ট্রেট মো. তৌহিদুল ইসলামের নেতৃত্বাধীন ভ্রাম্যমাণ আদালত।

অভিযানে ১২ নম্বর সরাইপাড়া ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী সাবের আহম্মদ লোকজন জড়ো করে শোডাউন করায় তাকে সতর্ক করা হয়। আইনশৃঙ্খলা বাহিনীর সহায়তায় লোকজনকে ছত্রভঙ্গ করে দেওয়া হয়।

এছাড়াও ২৪ নম্বর উত্তর আগ্রাবাদ ওয়ার্ডে ইসলামি আন্দোলন বাংলাদেশের মেয়র প্রার্থী জান্নাতুল ইসলামের কর্মী-সমর্থকদের নির্বাচন আচরণবিধি প্রতিপালনে সতর্ক করা হয়।

মঙ্গলবার চট্টগ্রাম নগরে আরও ৬ জন ম্যাজিস্ট্রেট চসিক নির্বাচনে আচরণবিধি প্রতিপালনে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

এর মধ্যে নির্বাহী ম্যাজিস্ট্রেট সুজন চন্দ্র রায় ১৬ নম্বর চকবাজার, ২০ নম্বর দেওয়ান বাজার ও ৩২ নম্বর আন্দরকিল্লা ওয়ার্ড এলাকায়, আশরাফুল হাসান ১৭ নম্বর পশ্চিম বাকলিয়া, ১৮ নম্বর পূর্ব বাকলিয়া ও ১৯ নম্বর দক্ষিণ বাকলিয়া ওয়ার্ড এলাকায় এবং মাসুদ রানা ৩৩ নম্বর ফিরিঙ্গিবাজার, ৩৪ নম্বর পাথরঘাটা ও ৩৫ নম্বর বক্সিরহাট ওয়ার্ড এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

অন্যদিকে নির্বাহী ম্যাজিস্ট্রেট গালিব চৌধুরী ৩৯ নম্বর দক্ষিণ হালিশহর, ৪০ নম্বর উত্তর পতেঙ্গা ও ৪১ নম্বর দক্ষিণ পতেঙ্গা ওয়ার্ড এলাকায়, মো. উমর ফারুক ২৮ নম্বর পাঠানটুলী, ২৯ নম্বর পশ্চিম মাদারবাড়ি ও ৩৬ নম্বর গোসাইলডাঙ্গা ওয়ার্ড এলাকায় এবং আবুবকর সিদ্দিক  ১ নম্বর দক্ষিণ পাহাড়তলী, ২ নম্বর জালালাবাদ ও ৩ নম্বর পাঁচলাইশ ওয়ার্ড এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

অভিযানে রঙিন ব্যানার-পোস্টার অপসারণসহ প্রার্থীর কর্মী-সমর্থকদের নির্বাচন আচরণবিধি প্রতিপালনে সতর্ক করেন তারা।

বাংলাদেশ সময়: ২১২৬ ঘণ্টা, মার্চ ১০, ২০২০
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।