ঢাকা, রবিবার, ২৮ আষাঢ় ১৪২৭, ১২ জুলাই ২০২০, ২০ জিলকদ ১৪৪১

চট্টগ্রাম প্রতিদিন

অস্বাস্থ্যকর উপায়ে বোতলজাত তেলে ভুয়া স্টিকার!

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৯-০৩ ০৮:৩০:৫৯ পিএম
অস্বাস্থ্যকর উপায়ে বোতলজাত তেলে ভুয়া স্টিকার! জেএস মার্কেটিং বাংলাদেশ নামের কারখানায় র‌্যাবের অভিযান

চট্টগ্রাম: অস্বাস্থ্যকর উপায়ে বোতলজাত ভোজ্যতেলে ভুয়া স্টিকার লাগানোর সময় নগরের বায়েজিদ থানাধীন বিসিক শিল্প এলাকার একটি কারখানায় অভিযান চালিয়েছে র‌্যাব-৭। কারখানাটিকে ২ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার (৯ মার্চ) গোপন সংবাদের ভিত্তিতে জেএস মার্কেটিং বাংলাদেশ নামের ওই কারখানায় অভিযান চালানো হয়। এ সময় তল্লাশি চালিয়ে ৩৫ হাজার লিটার সয়াবিন তেল, ১৩ হাজার ৫০০ লিটার সরিষার তেল, ৩ লাখ পিস নকল স্টিকার, ১০ হাজার পিস খালি বোতল, ৫ কেজি পলিথিন, ২১ হাজার পিস প্যাকিং কার্টন, ২৭টি তেলের ব্যারেল, ১ হাজার লিটার ধারণক্ষমতার ৮ টি তেলের ট্যাংক এবং ৫ পিস তেলের মোটর পাম্প জব্দ করা হয়।

 

অভিযানে সহায়তা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের উপ পরিচালক মো. ফয়েজ উল্লাহ।

র‌্যাব সূত্রে জানা গেছে, জনসাধারণকে ঠকানোর উদ্দেশ্যে বিএসটিআই কর্তৃক প্রদানকৃত লাইসেন্সের শর্তাবলি অনুসরণ না করে ভুয়া তেল প্রক্রিয়াজাতকরণ, ভুয়া স্টিকার ব্যবহার এবং অপ্রযোজনীয় উপায়ে তেল প্যাকিং এবং মিথ্যা বিজ্ঞাপন প্রদর্শনের মাধ্যমে বাজারজাত করছিলো কারখানাটি। র‌্যাব-৭ এর একটি আভিযানিক দল বায়েজিদের ব্লক-এ,  ব্লক-এ/২ বিসিক শিল্প এলাকায় অভিযান চালিয়ে জেএস মার্কেটিং বাংলাদেশের ম্যানেজার মো. শহীদুল জামানকে ২ লাখ টাকা জরিমানা করা হয়েছে। জব্দ করা পণ্যসামগ্রী ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের উপ পরিচালকের উপস্থিতিতে ধ্বংস করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২০২১ ঘণ্টা, মার্চ ০৯, ২০২০
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa