ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

গাড়ি চালকদের নিয়ে তামাকনিয়ন্ত্রণ বিষয়ক ওরিয়েন্টেশন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৯, ২০২০
গাড়ি চালকদের নিয়ে তামাকনিয়ন্ত্রণ বিষয়ক ওরিয়েন্টেশন পেশাদার গাড়ি চালকদের নিয়ে তামাকনিয়ন্ত্রণ বিষয়ক ওরিয়েন্টেশন।

চট্টগ্রাম: ধূমপান ও তামাকজাত দ্রব্য ব্যবহার (নিয়ন্ত্রণ) আইন (সংশোধিত-২০১৩) এর যথাযথ বাস্তবায়নের লক্ষ্যে বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ) কর্তৃক পরিচালিত ‘পেশাজীবী গাড়ি চালকদের দক্ষতা ও সচেতনতা বৃদ্ধিমূলক প্রশিক্ষণ কর্মশালায়’ চালকদের তামাকনিয়ন্ত্রণ বিষয়ক ওরিয়েন্টেশন প্রদান করা হয়েছে।

শনিবার (২৯ ফেব্রুয়ারি) বাংলাদেশ রোড ট্রান্সপোর্ট অথরিটি (বিআরটিএ) এর উদ্যোগে ও স্থায়ীত্বশীল উন্নয়নের জন্য সংগঠন ইপসার সহযোগিতায় নগরের বায়োজিদে অবস্থিত বিআরটিএ ট্রেনিং সেন্টারে এ ওরিয়েন্টেশন অনুষ্ঠিত হয়।

বিআরটিএ’র মোটরযান পরিদর্শক তীর্থ প্রতীম বড়ুয়ার সহযোগীতায় প্রশিক্ষণে পেশাদার গাড়ি চালকদের মধ্যে তামাক নিয়ন্ত্রণ আইন বাস্তবায়ন ও স্বাস্থ্যক্ষতি বিষয়ক তথ্য চিত্র উপস্থাপন করেন ইপসার মিডিয়া ম্যানেজার সৈয়দ মোহন উদ্দিন।

এ সময় প্রায় শতাধিক পেশাদার গাড়ি চালকদের মাঝে তামাক নিয়ন্ত্রণ আইন বাস্তবায়ন ও স্বাস্থ্যক্ষতি বিষয়ক ধারণা প্রদান করা হয়।

উল্লেখ্য, ২০১৯ সালে পরিচালিত ইপসার পাবলিক ও প্লেস ও পাবলিক পরিবহনে তামাক নিয়ন্ত্রণ আইন প্রতিপালনের অবস্থা শীর্ষক জরিপের তথ্য অনুযায়ী নগরের ৮৫ শতাংশ পাবলিক বাসে ধূমপান হয়।

তামাক নিয়ন্ত্রণ আইন লঙ্ঘনের চিত্র পাওয়া যায় ১০০ শতাংশ পাবলিক বাসে।

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৯, ২০২০
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।