ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

৭৮ ঘণ্টার অচলাবস্থা কাটলো বন্দর কনটেইনার ডিপোর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৯, ২০২০
৭৮ ঘণ্টার অচলাবস্থা কাটলো বন্দর কনটেইনার ডিপোর ফাইল ফটো

চট্টগ্রাম: ৭৮ ঘণ্টা পর নিয়োগপত্র দেওয়ার আশ্বাসে কাজে যোগ দিয়েছেন বেসরকারি কনটেইনার ডিপোর প্রাইম মুভার, ট্রেইলার চালক ও শ্রমিকরা।

শনিবার (২৯ ফেব্রুয়ারি) বেলা ২টায় ধর্মঘট প্রত্যাহারের বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন প্রাইম মুভার ট্রেইলার শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. মাইনুদ্দিন।

তিনি জানান, বন্দর ভবনে সকাল ১১টা থেকে ত্রিপক্ষীয় সভা শুরু হয়।

বেলা ২টা পর্যন্ত আলোচনা শেষে ২১ দিনের মধ্যে সব ডিপোর গাড়িচালক ও শ্রমিকদের নিয়োগপত্র দেওয়ার সিদ্ধান্ত হয়েছে। এরপর আমরা ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা দিয়েছি।

সভায় বন্দর চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল জুলফিকার আজিজ, স্থানীয় সংসদ সদস্য এমএ লতিফ প্রমুখ উপস্থিত ছিলেন।

বেতন বৃদ্ধি ও নিয়োগপত্রের দাবিতে বুধবার সকাল ৮টা থেকে ধর্মঘট শুরু করেছিলেন ১৯টি বেসরকারি ডিপোর কনটেইনারবাহী গাড়িচালক ও সহযোগীরা। এতে বন্দর থেকে ডিপোতে আমদানি পণ্যভর্তি কনটেইনার নেওয়া এবং ডিপো থেকে বন্দরে রফতানি পণ্যভর্তি কনটেইনার আনা বন্ধ হয়ে যায়।

সময়মতো কনটেইনার ডিপো থেকে বন্দরে না আসায় বেশ কিছু জাহাজ নির্ধারিত রফতানি কনটেইনার ছাড়াই বন্দর ছাড়তে বাধ্য হয়। উদ্বেগ ছড়িয়ে পড়ে আমদানিকারক, রফতানিকারক, শিপিং এজেন্ট, সিঅ্যান্ডএফ প্রতিষ্ঠানসহ সংশ্লিষ্টদের মধ্যে।

বাংলাদেশ সময়: ১৫৪৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৯, ২০২০
এআর/এসি/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।