ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

চসিক নির্বাচন: ৫ মার্চ বিদ্রোহীদের নিয়ে বসবে আ.লীগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৯, ২০২০
চসিক নির্বাচন: ৫ মার্চ বিদ্রোহীদের নিয়ে বসবে আ.লীগ আওয়ামী লীগ ও চসিকের লোগো

চট্টগ্রাম: চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনে সাধারণ ও সংরক্ষিত কাউন্সিলর পদে আওয়ামী লীগের সমর্থন বঞ্চিত হয়ে বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নেওয়া আওয়ামী লীগ নেতাকর্মীদের সঙ্গে বৈঠকে বসবেন আওয়ামী লীগ নেতারা।

আগামি ৫ মার্চ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন ও মহানগর আওয়ামী লীগের সিনিয়র নেতারা বিদ্রোহী প্রার্থীদের সঙ্গে বৈঠক করবেন।

শুক্রবার (২৮ ফেব্রুয়ারি) বিকেলে মহানগর আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

সভায় প্রধান অতিথি ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন। মহানগর আওয়ামী লীগের সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী ও সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দিনসহ কার্যনির্বাহী কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।

সভায় নির্বাচন পরিচালনার জন্য মহানগর আওয়ামী লীগের সম্পাদক মণ্ডলীর সদস্যদের নিয়ে কমিটি গঠনের সিদ্ধান্ত হয়।

মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি খোরশেদ আলম সুজন বাংলানিউজকে বলেন, মহানগর আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভায় চসিক নির্বাচনে সাধারণ ও সংরক্ষিত কাউন্সিলর পদে আওয়ামী লীগের সমর্থন বঞ্চিত হয়ে বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নেওয়া আওয়ামী লীগ নেতাকর্মীদের সঙ্গে বৈঠকের সিদ্ধান্ত হয়েছে। এছাড়া নির্বাচন পরিচালনার জন্য সম্পাদক মণ্ডলীর সদস্যদের নিয়ে কমিটি গঠনের সিদ্ধান্ত হয়।

আগামী ২৯ মার্চ চসিক নির্বাচন অনুষ্ঠিত হবে। মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের শেষ তারিখ ১ মার্চ। প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ৮ মার্চ। এছাড়া ৯ মার্চ প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেওয়া হবে। এবারের নির্বাচনে ভোটগ্রহণ করা হবে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম)।

আওয়ামী লীগের সমর্থন বঞ্চিত হয়ে সাধারণ কাউন্সিলর পদে ১৩ জন বর্তমান কাউন্সিলর এবং সংরক্ষিত কাউন্সিলর পদে ৫ জন বর্তমান কাউন্সিলর মনোনয়ন ফরম জমা দিয়েছেন। এছাড়া প্রায় দেড় শতাধিক আওয়ামী লীগ নেতাকর্মী বিদ্রোহী প্রার্থী হিসেবে অংশ নিতে মনোনয়ন ফরম জমা দিয়েছেন।

বাংলাদেশ সময়: ২২৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২০
এসকে/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad