ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

মুজিববর্ষে বস্তিবাসীর জন্য বিনামূল্যে স্বাস্থ্যসেবা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৯, ২০২০
মুজিববর্ষে বস্তিবাসীর জন্য বিনামূল্যে স্বাস্থ্যসেবা মুজিববর্ষে বস্তিবাসীর জন্য বিনামূল্যে স্বাস্থ্যসেবা

চট্টগ্রাম: বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী ‘মুজিববর্ষ’ উপলক্ষে মোবাইল মেডিক্যাল টিমের মাধ্যমে বিনামূল্যে স্বাস্থ্যসেবা দিচ্ছে চট্টগ্রাম স্বাস্থ্য বিভাগ।

শুক্রবার (২৮ ফেব্রুয়ারি) ষোলশহর রেল স্টেশন এলাকায় বিনামূল্যে স্বাস্থ্যসেবা ও মোবাইল মেডিক্যাল টিমের উদ্বোধন করেন বিভাগীয় পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবির।

সুবিধাবঞ্চিত নগরবাসী, শ্রমিক ও ভাসমান জনগোষ্ঠীর প্রাথমিক স্বাস্থ্যসেবা নিশ্চিত করার লক্ষ্যে জেলা সিভিল সার্জন কার্যালয়ের উদ্যোগে কমিউনিটি বেইজড হেলথ কেয়ার (সিবিএইচসি) অপারেশন প্ল্যানের আরবান হেলথ কার্যক্রমের আওতায় এ কার্যক্রম পরিচালনা করা হবে।

সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি বলেন, বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উপলক্ষে প্রান্তিক জনগোষ্ঠী ও সুবিধাবঞ্চিত মানুষের কাছে স্বাস্থ্যসেবা পৌঁছে দিতে এ কর্মসূচি পালন করা হচ্ছে।

‘দুই মাসে ৩০টি মেডিক্যাল টিম পরিচালনা করবে চট্টগ্রাম স্বাস্থ্য বিভাগ।

কমিউনিটি ক্লিনিকের সঙ্গে সামঞ্জস্য রেখে মোবাইল মেডিক্যাল টিমেও ৩০ ধরণের ওষুধ বিনামূল্যে দেওয়া হবে। ’

বিভাগীয় পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবির বলেন, সরকার গ্রামের জন্য কমিউনিটি ক্লিনিক চালু করেছে। প্রধানমন্ত্রী নির্দেশনা দিয়েছেন, দেশের একটি মানুষও যাতে স্বাস্থ্যসেবার আওতার বাইরে না থাকে। এ জন্য আমরা এ কর্মসূচি হাতে নিয়েছি।

নগরের ষোলশহর, তুলাতলী বস্তি, ষোলশহর রেল স্টেশন, আকবর শাহ, ফয়েজ লেক, সরাইপাড়া, দক্ষিণ হালিশহর, লালখান বাজার, আমিন জুট মিল, পশ্চিম বাকলিয়া, উত্তর কাট্টলী জেলে পাড়াসহ নগরের বিভিন্ন বস্তি এলাকায় এ চিকিৎসাসেবা প্রদান করবে চট্টগ্রাম স্বাস্থ্য বিভাগ।

বাংলাদেশ সময়: ২০০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২০
এমএম/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।