ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

চট্টগ্রাম প্রতিদিন

স্বর্ণের খোঁজে গিয়ে ২১ লাখ টাকার সিগারেট জব্দ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২০
স্বর্ণের খোঁজে গিয়ে ২১ লাখ টাকার সিগারেট জব্দ জব্দকৃত ২১ লাখ টাকার সিগারেট।

চট্টগ্রাম: শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে স্বর্ণের চালানের খোঁজে গিয়ে ২১ লাখ টাকার সিগারেট জব্দ করেছেন কর্মকর্তারা।

বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) রাত পৌনে ১১টা পর্যন্ত আবুধাবি থেকে আসা বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি ১২৮ ফ্লাইটের ৮ যাত্রীর কাছ থেকে এসব সিগারেট জব্দ করা হয়। গোপন সংবাদের ভিত্তিতে এনএসআই টিম ও বিমানবন্দর কাস্টমস যৌথ তল্লাশি অভিযানে এ সাফল্য পায়।

তবে এ ফ্লাইটের যাত্রীরা ২৪ ক্যারটের ২১টি স্বর্ণের বার ঘোষণা দিয়েছেন। এর ফলে প্রতিটি বারে ২০ হাজার টাকা শুল্ক জমা দিয়ে ফেরত নিতে পারবেন সংশ্লিষ্ট যাত্রীরা।

একজন কর্মকর্তা বাংলানিউজকে বলেন, ধারণা করা হচ্ছে কর্তৃপক্ষের নজরদারি বাড়ানোর বিষয়টি আঁচ করতে পেরেই যাত্রীরা স্বর্ণের বার আনার ঘোষণা দিয়েছেন।

বিমানবন্দর সূত্রে জানা গেছে, যাত্রীদের মধ্যে মো. সোহেল রানার কাছে ৩০০ কার্টন, মো. সেলিমের কাছে ২৬০ কার্টন, মো. ইমতিয়াজের কাছে ১৯০ কার্টন, আবুল কালাম ও বেলাল মোহাম্মদের কাছে ২০ কার্টন করে, আবদুল আজিমের কাছে ৩০ কার্টন, কাজী মো. হানিফের কাছে ১৫ কার্টন ও পরিত্যক্ত অবস্থায় ২৬০ কার্টন সিগারেট পাওয়া যায়। প্রতি কার্টন সিগারেটের বাজার মূল্য ২ হাজার টাকা।

জব্দ করা সিগারেট পরবর্তী আইনি প্রক্রিয়ার জন্য বিমানবন্দর কাস্টমসকে হস্তান্তর করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১০২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২০
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।