bangla news

সিটি নির্বাচনের তারিখ পরিবর্তন চায় বিএনপি

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-২৭ ৪:৪০:১২ পিএম
মনোনয়ন ফরম জমা দিয়ে বিজয় চিহ্ন দেখান ডা. শাহাদাত। ছবি: সোহেল সরওয়ার

মনোনয়ন ফরম জমা দিয়ে বিজয় চিহ্ন দেখান ডা. শাহাদাত। ছবি: সোহেল সরওয়ার

চট্টগ্রাম: টানা বন্ধের মধ্যে পরিকল্পিতভাবে ইসি চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাচন দিয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন।

বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) বেলা ২টায় চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কমিশন কার্যালয়ে চসিক নির্বাচনের রিটার্নিং অফিসার মোহাম্মদ হাসানুজ্জামানের কাছে মনোনয়ন ফরম জমা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, নির্বাচনের উদ্দেশ্য যদি হয় ভোটারদের কেন্দ্রমুখি করা, তাহলে অবশ্যই ২৯ মার্চের পরিবর্তে ৩১ মার্চ নির্বাচনের তারিখ ধার্য করতে হবে। কারণ টানা বন্ধে ভোটাররা বিভিন্ন জায়গায় চলে যেতে পারে।

তিনি আরও বলেন, সরকার, রাষ্ট্রযন্ত্র, ইসি, আওয়ামী লীগ মিশে একাকার হয়ে গেছে। তাছাড়া চট্টগ্রামের উপনির্বাচনে মানুষ যে ভোটকেন্দ্র বিমুখ হয়ে গেছে তাদের ভোটমুখি করার দায়িত্ব সরকার এবং ইসির।

বক্তব্য দেন ডা. শাহাদাত হোসেন। ছবি: সোহেল সরওয়ারডা. শাহাদাত বলেন, আমাদের জন্য এক আইন সরকারি দলের জন্য আরেক আইন হতে পারে না। মুক্তিযুদ্ধের চেতনা যদি বাস্তবায়ন করতে হয় তাহলে গণতন্ত্রের সর্বশেষ ধাপ ভোটারদের ভোটের অধিকার রক্ষা করতে হবে এবং এর দায়িত্ব সবাইকে নিতে হবে।

এসময় উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম, দক্ষিণ জেলা বিএনপির সাবেক সভাপতি জাফরুল ইসলাম চৌধুরী, মহানগর বিএনপির সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর, দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান, মহানগর বিএনপির সহ সভাপতি এম এ আজিজ, সিনিয়র যুগ্ম সম্পাদক এস এম সাইফুল আলম।

বাংলাদেশ সময় ১৬৩২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২০
এমএম/এসকে/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-27 16:40:12