bangla news

প্রিমিয়ার ইউনিভার্সিটিতে ওরিয়েন্টেশন প্রোগ্রাম

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-২৭ ১১:৪৭:০৩ এএম
ওরিয়েন্টেশন প্রোগ্রামে শিক্ষক ও শিক্ষার্থীরা।

ওরিয়েন্টেশন প্রোগ্রামে শিক্ষক ও শিক্ষার্থীরা।

চট্টগ্রাম: হাজারী গলির প্রিমিয়ার ইউনিভার্সিটি ভবনে ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের ২৬তম ব্যাচের ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (২৬ ফেব্রুয়ারি) ওরিয়েন্টেশন প্রোগ্রামে প্রধান অতিথি ছিলেন প্রিমিয়ার ইউনিভার্সিটির সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ফ্যাকাল্টির ডিন প্রফেসর ড. তৌফিক সাঈদ।

ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান টোটন চন্দ্র মল্লিকের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক সাইফুদ্দিন মুন্না, গণিত বিভাগের সহকারী অধ্যাপক তানিয়া নূর এবং ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রভাষক ও ২৬তম ব্যাচের অ্যাডভাইজার আসিফ মো. সিদ্দিকী।

প্রধান অতিথি প্রফেসর ড. তৌফিক সাঈদ বলেন, বিশ্ব সামনের দিকে এগিয়ে যাচ্ছে আর দিনদিন সেই অনুযায়ী আমাদের প্রযুক্তির ব্যবহার বেড়ে যাচ্ছে। প্রযুক্তির এই ক্রমবর্ধমান ধারায় নিজেকে সম্পৃক্ত রাখতে এবং বিশ্বের বাজারে টিকে থাকার জন্য আমাদের প্রযুক্তিগত শিক্ষার ওপর গুরুত্ব দেওয়া উচিত।

তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, প্রিমিয়ার ইউনিভার্সিটির ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগ বাংলাদেশে স্বনামধন্য। এখানে শিক্ষা লাভ করে তোমাদের ভবিষ্যৎ জীবনকে আরো সুন্দর এবং ক্যারিয়ারকে সমৃদ্ধ করতে পারবে।

অনুষ্ঠানের সভাপতি টোটন চন্দ্র মল্লিক বলেন, বর্তমান প্রযুক্তির সঙ্গে খাপ খাইয়ে আমাদের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের ল্যাবরেটরীগুলো ডিজাইন করা। চট্টগ্রামে একমাত্র আমাদের রয়েছে অত্যাধুনিক পিএলসি বেইজড কন্ট্রোল সিস্টেম ল্যাবরেটরী ও অত্যাধুনিক অ্যাডভান্স পাওয়ার সিস্টেম ল্যাবরেটরী।

তিনি নতুন শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, তোমরা এসব ল্যাবরেটরীতে শিক্ষা অর্জন করে ভবিষ্যৎ কর্মক্ষেত্রে অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারবে।

ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রভাষক রাহুল চৌধুরীর সঞ্চালনায় বক্তব্য দেন প্রিমিয়ার ইউনিভার্সিটির ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষার্থী অষ্টম ব্যাচের সাইফুল ইসলাম রুবেল, পিইউসি রোবটিক্স ক্লাবের সভাপতি শামসুল আরেফিন রাজিত, আই ট্রিপল ই প্রিমিয়ার ইউনিভার্সিটি স্টুডেন্ট ব্রাঞ্চের চেয়ারম্যান রনি চৌধুরী।

এরপর শিক্ষার্থীদেরকে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ল্যাবরেটরী ও লাইব্রেরি ঘুরে দেখান বিভাগের সহকারী অধ্যাপক একরামুল হক, সহকারী অধ্যাপক হেলাল উদ্দীন, প্রভাষক সুমনা সেন, প্রভাষক আজিম উদ্দিন, প্রভাষক রাফি ইসলাম, প্রভাষক সানজিদা আক্তার তুনাজ, প্রভাষক মিনহাজুল ইসলাম রাহাত, প্রভাষক সাইদুল রহমান পাভেল, প্রভাষক সৌমেন দত্ত ও প্রভাষক অমৃতা সিংহ।   

বাংলাদেশ সময়: ১১৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২০
এসি/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-27 11:47:03