bangla news

তারেক রহমানের আশীর্বাদে বিএনপির প্রার্থী শাহাদাত!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-২৫ ৮:১৫:১৫ পিএম
নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন।

নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন।

চট্টগ্রাম: বিভিন্ন অনুষ্ঠানে মুঠোফোনে ভিডিও কলে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সঙ্গে কথা বলতেন নগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেন। সরাসরি কথা বলার এ ভিডিও নেতাকর্মীদেরও দেখাতেন তিনি। অফলাইন কিংবা অনলাইনে এ যোগাযোগই আশীর্বাদ হলো শাহাদাতের পক্ষে। টিকিট পেলেন নগর বিএনপির মেয়র প্রার্থী হিসেবে।

বিএনপির সূত্র জানায়, গত জাতীয় নির্বাচনে কোতোয়ালী আসনে বিএনপির প্রার্থী হতে চেয়েছিলেন সভাপতি ডা. শাহাদাত হোসেন ও সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর। ডা. শাহাদাত আবুল হাশেম বক্করকে এ নির্বাচনে শাহাদাতকে ছেড়ে দিতে অনুরোধ করেছিলেন। তখন শাহাদাত আবুল হাশেম বক্করকে চসিক নির্বাচনে তাকে ছেড়ে দেবেন বলে আশ্বস্ত করেন।

নগর বিএনপির এক সিনিয়র নেতা নাম প্রকাশ না করার শর্তে বাংলানিউজকে বলেন, চসিক নির্বাচনে ডা. শাহাদাত নির্বাচন করায় হতবাক হয়ে যান আবুল হাশেম বক্কর। তারপরও দলের ওপর আস্থা রেখে মেয়র পদে মনোনয়ন ফরম সংগ্রহ করেন তিনি। আশা করেছিলেন, মেয়র প্রার্থী হিসেবে তাকে মনোনয়ন দেবেন। কিন্তু মনোনয়ন না দেওয়ায় হতাশ তিনি।

বিএনপির কেন্দ্রীয় আরেক নেতা বাংলানিউজকে বলেন, শাহাদাত তারেক রহমানের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখতেন। মূলত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের আশীর্বাদে দলের মনোনয়ন পেলেন ডা. শাহাদাত।

যদিও বাংলানিউজকে আবুল হাশেম বক্কর দলের সিদ্ধান্ত মেনে নিয়েছেন জানিয়ে বলেন, দল যাকে মনোনয়ন দিয়েছে তার হয়ে কাজ করবো। বিএনপির প্রার্থীকে জয়ী করতে সর্বাত্মক চেষ্টা করে যাবো।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি নিজেই নির্বাচন করবোনা বলে নীতি-নির্ধারকদের বলেছি। শাহাদাতকে মনোনয়ন দিতে বলেছি। তাকে জয়ী করায় এখন আমাদের প্রধান কাজ।

এদিকে বিএনপির মেয়র প্রার্থী ডা. শাহাদাত হোসেন বুধবার (২৬ ফেব্রুয়ারি) বন্দর নগরে আসছেন। এ উপলক্ষে চট্টগ্রাম রেলওয়ে স্টেশন চত্বরে তাকে সংবর্ধনা দেয়ার প্রস্তুতি নিয়েছে বিএনপি।

ঢাকা থেকে বুধবার সকাল ৭টা ৪৫ মিনিটে মহানগর প্রভাতী এক্সপ্রেসে ডা. শাহাদাত হোসেন চট্টগ্রামে আসার কথা রয়েছে। দুপুর ২টায় তিনি চট্টগ্রামে পৌঁছলে নগর বিএনপির পক্ষ থেকে সংবর্ধনা দেওয়া হবে।

বিএনপির সহ-দফতর সম্পাদক ইদ্রিস আলী বাংলানিউজকে বলেন, ‘মেয়র প্রার্থী ডা. শাহাদাতকে চট্টগ্রাম রেলস্টেশন চত্বরে সংবর্ধনা দেবে নগর বিএনপি ও অঙ্গ সংগঠনগুলো। সংবর্ধনা অনুষ্ঠানে চট্টগ্রামের সিনিয়র নেতারা উপস্থিত থাকবেন।’

সোমবার (২৪ ফেব্রুয়ারি) রাতে চসিক নির্বাচনে মেয়র পদে মহানগর বিএনপির সভাপতি ডা. শাহাদাত হোসেনকে প্রার্থী হিসেবে ঘোষণা করা হয়।

বাংলাদেশ সময়:২০১৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২০
জেইউ/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   বিএনপি
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-25 20:15:15