bangla news

গবেষণার উপর গুরুত্বারোপ সিআইইউ উপাচার্যের

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-২৫ ৮:১০:০০ পিএম
সিআইইউতে অ্যাকাডেমিক কাউন্সিলের বৈঠক।

সিআইইউতে অ্যাকাডেমিক কাউন্সিলের বৈঠক।

চট্টগ্রাম: শিক্ষার উন্নয়নে গবেষণার কোনো বিকল্প নেই বলে মন্তব্য করেছেন চিটাগং ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটির (সিআইইউর) উপাচার্য ড. মাহফুজুল হক চৌধুরী।

তিনি বলেছেন, শিক্ষার গুণগত মান বৃদ্ধি করার জন্য আমাদের বেশি বেশি রিসার্চ বা গবেষণা সেলের দিকে মনোযোগ বাড়াতে হবে। নিত্যনতুন পরিকল্পনা ও সময়োপযুগী উদ্যোগ শিক্ষার নতুন ধারণা সৃষ্টি করতে সহায়ক।

সোমবার (২৪ ফেব্রুয়ারি) বিকেলে নগরের জামাল খানের সিআইইউ ক্যাম্পাসের কনফারেন্স কক্ষে অনুষ্ঠিত ১৪তম অ্যাকাডেমিক কাউন্সিলের বৈঠকে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন উপাচার্য ড. মাহফুজুল হক চৌধুরী।

এ সময় সিআইইউর বোর্ড অব ট্রাস্টিজ, সিন্ডিকেট মনোনীত সদস্য, বিভিন্ন স্কুলের (অনুষদ) উপদেষ্টা, ডিন, বিভাগীয় প্রধান ও ভারপ্রাপ্ত রেজিস্ট্রার উপস্থিত ছিলেন।

বৈঠকে সিআইইউর গবেষণা সেলের কার্যক্রম বৃদ্ধি করা ছাড়াও শিক্ষার্থীদের মানোন্নয়নে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ, কর্পোরেট বিশ্বের সঙ্গে বিশ্ববিদ্যালয়ের যৌথ কার্যক্রম জোরদার, ক্লাসরুমের বাইরে শিক্ষার্থীদের দক্ষতা বাড়ানো, মানসম্মত শিক্ষক, শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক নিয়ে আগামী দিনের পরিকল্পনা নির্ধারণসহ নানা বিষয় নিয়ে আলোচনা করা হয়। 

বৈঠকে অন্যান্যের মধ্যে আরও বক্তব্য দেন সিআইইউর বোর্ড অব ট্রাস্টিজের সদস্য লুৎফে এম আইয়ুব, সাফিয়া রহমান, সৈয়দ মাহমুদুল হক, সিন্ডিকেট মনোনীত সদস্য অধ্যাপক মাহমুদুল হক, অধ্যাপক ড. এম আইয়ুব ইসলাম, অ্যাকাডেমিক কাউন্সিলের সদস্য সচিব ভারপ্রাপ্ত রেজিস্ট্রার আনুজুমান বানু লিমা প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২০
এমআর/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2020-02-25 20:10:00