bangla news

নিষিদ্ধ হলো ট্রেনে খোলা খাবার বিক্রি ও প্লাস্টিকের কাপ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-২৫ ৬:২৭:২৭ পিএম
ফাইল ছবি

ফাইল ছবি

চট্টগ্রাম: ট্রেনে যাত্রীদের খোলা খাবার বিক্রি ও প্লাস্টিক বা সিরামিক কাপে চা পরিবেশন নিষিদ্ধ হলো। মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) এ সিদ্ধান্ত কার্যকর হয়।

এর আগে মঙ্গলবার (১৮ ফেব্রুয়ারি) নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সঙ্গে ট্রেনের ক্যাটারিং সার্ভিসের কর্মকর্তাদের বৈঠকে চারটি সিদ্ধান্ত নেওয়া হয়।

এরমধ্যে সবেচেয়ে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত হলো ট্রেনে কোনো অবস্থাতেই যাত্রীদের কাছে খোলা খাবার ও প্লাস্টিক বা সিরামিক কাপে চা বিক্রি না করা। এছাড়াও যেসব স্থান বা প্রতিষ্ঠান থেকে খাবার সংগ্রহ করে ক্যাটারিং সার্ভিস, সে সবের নাম ঠিকানা নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের কাছে দাখিল করা।

যাত্রীদের খাবার পরিবেশন করার পর বাধ্যতামূলক রশিদ বা মেমো দেওয়া। সকল ইন্টারসিটি ট্রেনে ড্রেস কোড মেনে চলা এবং ট্রেনে হ্যান্ড গ্লাভস, ক্যাপ ব্যবহার করা।

বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সদস্য মো. রেজাউল করিম বাংলানিউজকে বলেন, ট্রেনে মানসম্মত খাদ্য পরিবেশন দেয়ার লক্ষে ট্রেনের ক্যাটারিং সার্ভিসের কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে ৪টি সিদ্ধান্ত নেওয়া হয়। সিদ্ধান্তগুলো মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) থেকে কার্যকর করার জন্য নির্দেশনা দেওয়া হয়। বুধবার (২৬ ফেব্রুয়ারি) থেকে আমরা প্রত্যেক ট্রেনে অভিযান পরিচালনা করবো। সিদ্ধান্ত অমান্য করলে জরিমানাসহ আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৮২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২০
জেইউ/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   রেলপথ মন্ত্রণালয়
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-25 18:27:27