bangla news

চবি’র পাহাড়ে উঠতে লাগবে প্রশাসনের অনুমতি

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-২৫ ৩:২৫:০২ পিএম
চবি’র টেলিটক হিল

চবি’র টেলিটক হিল

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) বেশকিছু ঝুঁকিপূর্ণ দর্শনীয় স্থানে যেতে লাগবে বিশ্ববিদ্যালয় প্রশাসনের অনুমতি।

মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) দুপুরে প্রক্টর অফিসের এক জরুরি বিজ্ঞপ্তিতে এ আদেশ জারি করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, কিছুদিন ধরে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন ঝুঁকিপূর্ণ জায়গায় ছিনতাইকারীদের দৌরাত্ম্য বেড়ে যাওয়ায় সাধারণ ছাত্র-ছাত্রীদের নিরাপত্তা নিয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসন উদ্বিগ্ন। যেহেতু বিশ্ববিদ্যালয় একটি বিস্তৃত এলাকা এবং পর্যাপ্ত নিরাপত্তার অভাব থাকায় ২৪ ঘণ্টা নিরাপত্তা নিশ্চিত করা অত্যন্ত কঠিন কাজ।

বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত সাধারণ ছাত্র-ছাত্রীদের চালন্দা গিরিপথ, ঝর্নার পাড়, টেলিটক পাহাড়, শহীদ আব্দুর রব হলের পেছনের পাহাড়, বিজ্ঞান অনুষদ ও জীববিজ্ঞান অনুষদের পেছনের পাহাড়ে বিনা অনুমতিতে প্রবেশ/ভ্রমণ না করার জন্য বিশেষভাবে অনুরোধ করা যাচ্ছে। বিনা অনুমতিতে কেউ এসব জায়গায় প্রবেশ করে হয়রানি বা ক্ষতির শিকার হলে এর জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসন দায়ী থাকবে না।

প্রক্টর অধ্যাপক এসএম মনিরুল হাসান বাংলানিউজকে বলেন, সম্প্রতি শিক্ষার্থীদের অনেকেই বিভিন্ন পাহাড়ে ঘুরতে গিয়ে ছিনতাইয়ের শিকার হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ভৌগোলিক অবস্থানগত কারণে দুর্গম পথে পুরোপুরি নিরাপত্তার ব্যবস্থা করা সম্ভব নয়। তাই সবার নিরাপত্তার কথা চিন্তা করে আমরা এ সিদ্ধান্ত নিয়েছি। কাজেই কেউ যদি এসব জায়গায় যেতে চায় তবে লিখিত অনুমতি নিতে হবে।

>> ছিনতাইকারীর অস্ত্রের মুখে চবির ১৬ শিক্ষার্থী

বাংলাদেশ সময়: ১৫২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২০
এমএ/টিসি

ক্লিক করুন, আরো পড়ুন :   চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-25 15:25:02